Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রদ্ধা আর ভালবাসায় প্রিয় নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সর্বস্তরের মানুষের স্মরণ

আনোয়ারা(চট্টগ্রাম)উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৬:১০ পিএম


মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য বর্ষীয়ান রাজনীতিক আখতারুজ্জামান চৌধুরী বাবুর ১০ম মৃত্যু বার্ষিকীতে ফুলদিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলীয় নেতাকর্মী, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান। শুক্রবার বেলা ব্ড়াার সাথে সাথে সর্বস্তরের মানুষের ঢল নামে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধরস্থ গ্রামের বাড়িতে বাবুর কবরে। বেলা ১১ টায় আখতারুজ্জামান চৌধুরী বাবুর বড় ছেলে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি খতমে কোরআন, মিলাদ মাহফিল ও পুষ্পমাল্য অর্পণ করেন। পরে তিনি মোনাজাত করেন। এসময় উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী,সাধারণ সম্পাদক এমএ মালেক, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী,সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী, ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ,ভূমি মন্ত্রীর একান্ত সহকারী রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম,ব্যক্তিগত সহকারী এড.ইমরান হোসেন বাবু প্রমুখ।
এর আগে আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবরে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, পটিয়া আসনের সংসদ সদস্য সামসুল হক চৌধুরী এমপি,দক্ষিণজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী,বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিভ।
এছাড়া শ্রদ্ধা জানান উপজেলা শ্রমিকলীগের পক্ষে সভাপতি জসিম উদ্দিন চৌধুরী,সাধারণ সম্পাদক মোহাম্মদ ছৈয়দ, যুবলীগের আহ্বায়ক শওকত ওসমান, সদস্য সচিব অনুপম চক্রবর্তি বাবু, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আকবর আলী,সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের।
তাছাড়া আনোয়ারা উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, ইউনিয়ন আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে প্রথক পৃথক ভাবে শ্রদ্ধা নিবেদন করেন।
উল্লেখ্য, ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবু ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুর পর ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ একই আসন থেকে আওয়ামীলীগ প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। বর্তমানে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল ভূমিমন্ত্রী হিসেবে সারা দেশে প্রসংশিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ