Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

‘অ্যাভাটার ২’ এর ট্রেইলার প্রকাশ, বাড়িয়ে দিল উত্তেজনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৪:৪১ পিএম

ব্লকবাস্টার সিনেমা ‘অ্যাভাটার’। বৈজ্ঞানিক কল্পকাহিনি নিয়ে নির্মিত চলচ্চিত্রটি মুক্তি পায় ২০০৯ সালে। এক দশক ধরে বৈশ্বিক বক্স অফিসে আলোড়ন তোলা সিনেমা ছিল এটি। এ সময়ে আয়ের দিক থেকে ‘অ্যাভাটার’কে ছাড়িয়ে যেতে পারেনি কেউ। ‘অ্যাভাটার’ মুক্তির দীর্ঘ এক যুগ পর ঘোষণা দেওয়া হয় ‘অ্যাভাটার’ এর সিক্যুয়েল নির্মাণ করা হবে। আর নতুন এই পর্বের নাম হবে ‘দ্য ওয়ে অব ওয়াটার’। সিনেমাটি সারা বিশ্বে মুক্তি পেতে যাচ্ছে এ বছরের ১৬ ডিসেম্বর। বুধবার (২ নভেম্বর) প্রকাশ পেল সিনেমাটির ট্রেলার, আর প্রকাশের পরপরই নেটদুনিয়ায় তোলপাড় শুরু হয়েছে ট্রেলারটি নিয়ে।

এরআগে গত মে মাসে ১ মিনিট ৩৮ সেকেন্ডের টিজারেই সাড়া ফেলে দেয় অ্যাভাটার ২। সেখানে কিছু সংলাপ দর্শকমনে বেশ প্রভাব ফেলে, তন্মধ্যে- ‘আমি একটা কথাই জানি, আমরা যেখানেই যাই, এই পরিবারটিই আমাদের দুর্গ।’

এবার সিনেমার ট্রেইলারেও বাজিমাত করলেন ক্যামেরন। নতুন ট্রেইলারের মাধ্যমে দর্শকদের ভিস্যুয়াল এক্সপেরিয়েন্সকে যেন নতুন উচ্চতায় নিয়ে গেলেন ক্যামেরন। অ্যাকশন-অ্যাডভেঞ্চারে পূর্ণ ট্রেইলারটি আরও প্যান্ডোরার জগতে নিয়ে গেছে দর্শকদের।

‘দ্য ওয়ে অব ওয়াটার’-এ দেখা যাবে এক পরিবারে আছে জেক, নেইটিরি এবং তাদের সন্তানেরা। এবারের গল্পে একে অপরকে রক্ষা করা, যুদ্ধ করে বেঁচে থাকার কাহিনি উঠে আসতে পারে। সিনেমাটিতে পরিবারকে গুরুত্ব দেয়া হবে তার একটি ইঙ্গিত দেয়া হয়েছিল মে মাসে মুক্তি পাওয়া টিজারেই।

টিজার প্রকাশ অনুষ্ঠানে সিনেমার প্রযোজক জন ল্যান্ডউ বলেছিলেন, ‘জেমস ক্যামেরনের স্ক্রিপ্টগুলো সব সময় সর্বজনীন। এর চারটি সিক্যুয়াল হবে। যার প্রতিটির কেন্দ্রে থাকবে সুলি পরিবার। প্রতিটি গল্প হলে আলাদা আলাদা এবং সবগুলোর শেষটাও হবে ভিন্ন। প্রতিটি ফিল্মের জন্য একটি পরিপূর্ণ রেজ্যুলিউশন থাকবে। আবার চারটি মিলে তৈরি হবে একটি বৃহত্তর মহাকাব্যিক কাহিনি।’

উল্লেখ্য, ২০১৯ সালে ‘মার্ভেল’স অ্যাভেঞ্জার্স: অ্যান্ডগেম’ এসে সিংহাসনচ্যুত করে অ্যাভাটারকে। কিন্তু সেই তকমা আবার ফিরে পায় অ্যাভাটার। দুটি চলচ্চিত্রের স্বত্বাধিকার ওয়াল্ট ডিজনি। সর্বোচ্চ আয়ের তালিকায় তৃতীয় স্থানে থাকা আরেক সিনেমা টাইটানিকও এই একই প্রতিষ্ঠানের। এদিকে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, ২০২৪, ২০২৬ ও ২০৮ সালে আসবে অ্যাভাটারের পরের কিস্তিগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ