Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘শেখ হাসিনার আমলে মাদরাসা শিক্ষার প্রভূত উন্নতি সাধিত হয়েছে’

উখিয়ার ফারিরবিল আলিম মাদরাসার অনুষ্ঠানে বক্তারা

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:৫৫ পিএম

উখিয়ার পালংখালী ফারিরবিল মিনহাজুল কুরআন ওয়াচ্ছুন্নাহ আলিম মাদরাসার গভর্নিংবডির সভাপতি এম এ মন্জুর বলেন, শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এক সময়ের অবহেলিত মাদরাসা শিক্ষা ব্যবস্থা আজ অনেক দূর এগিয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের সময় মাদরাসা শিক্ষার মান যেমন বেড়েছে তেমনি অবকাঠামরও প্রভূত উন্নতি সাধিত হয়েছে। কিন্তুু কিছু লোক এগুলো চোখে দেখেন না। তারা অহেতুক সমালোচনা করেন। তিনি বলেন, ফারিরবিল আলিম মাদরাসা অত্র এলাকায় গত ৪২ বছর ধরে শিক্ষার আলো বিতরণ করছে। এই প্রতিষ্ঠান থেকে লেখাপড়া করে হাজারো ছাত্র ছাত্রী সমাজের বিভিন্ন স্তরে উন্নয়ন কাজে সম্পৃক্ত হয়েছে।

বর্তমান সরকারের এই মেয়াদেকালে মাদরাসাটি আলিম ক্লাশের এমপিওভূক্ত হয়েছে। এজন্য তিনি মাদরাসা কর্তৃপক্ষ ও এলাকাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
আজ সকালে মাদরাসার আলিম পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জমির উদ্দিন মাহমোদের সভাপতিত্বে সুন্দর প্যান্ডেলে মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় আলিম পরীক্ষার্থীদের এই বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এতে আরো বক্তব্য রাখেন, মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা হামিদুল হক মোজাদ্দেদী, সাংবাদিক শামসুল হক শারেক, মেম্বার ফয়েজুল ইসলাম, হাফেজ জাকের হোসেন, মোহাম্মদ জকরিয়া, সৈয়দ হোসাইন চৌধুরী,খলিল আহমদ ও মাওলানা আক্তার হোছাইন।

অনুষ্ঠানে মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জমির উদ্দিন মাহমোদকে পরীক্ষার্থীদের পক্ষ থেকে ক্রেষ্ট দিয়ে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রভাষক রাশেদ আনোয়ার। দোয়া পরিচালনা করেন আল্লামা হামিদুল হক মোজাদ্দেদী।

উল্লেখ্য ১৯৮০ সালে মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়ে বর্তমান সরকারের আমলে তিন বছর আগে আলিম ক্লাসের এমপিওভূক্ত হয়। বর্তমানে মাদরাসায় সহস্রাধিক ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছে। এবারের আলিম পরীক্ষায় ৬৪ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ