Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্ধ করে দেয়া হল বরিশাল-ভোলার মধ্যে স্পীড বোট চলাচল

রাতে নগরীতে আওয়ামী লীগ ও ছাত্র লীগের মিছিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

শনিবার বরিশালে বিএনপি’র বিভাগীয় গনসমাবেশকে সামনে রেখে শুক্র ও শনিবার সড়ক পরিবহন ধর্মঘট সহ সব ধরনের থ্রী-হুইলার বন্ধের সিদ্ধান্তের পরে বরিশাল ও ভোলার মধ্যে স্পীডবোট চলাচল বন্ধ করে দেয়া হল বুধবার রাতে। চলবে শনিবার বিকেল ৫টা পর্যন্ত। তবে এ ধর্মঘটের কোন কারণ সুস্পষ্ট করা হয়নি।

বরিশাল প্রান্তের স্পীড বোট মালিক ও চালকগন এ ধর্মঘটের বিষয়টি অবগত নয় বলে একাধিক সূত্রে বলা হলেও ভোলা প্রান্তের ভেদুরিয়া ঘাটে মালিকদের সাথে চালকদের গোলযোগের কারণে বুধবার রাতে আকস্মিক ভাবেই স্পীডবোট চলাচল বন্ধ করে দেয়া হয়। শনিবারের সমাবেশকে কেন্দ্রে কলে শুক্রবার থেকেই নৌযান ধর্মঘটের ঘোষণাও আসতে পারে বলে একাধিক সূত্রে আভাষ দেয়া হয়েছে।

এদিকে নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে বুধবার বরিশালে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ, ছাত্র লীগ ও সহযোগী সংগঠনগুলো । অপরদিকে রাতে নগরীর বিভিন্ন ওয়ার্ডেও আওয়ামী লীগ ও ছাত্র লীগ নৈরাজ্য সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে। নগরীর বিভিন্ন ওয়ার্ডের অলিগলিতে রাতের আঁধারে মিছিল আর শ্লোগানে সাধারণ মানুষের মধ্যে কিছুটা অস্বস্তি বৃদ্ধি পেলেও সবাই পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ