Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রেস্টুরেন্টকর্মীর হাতে লাঞ্ছিত শাবি শিক্ষার্থী, রেস্টুরেন্ট সিলগালা করার দাবি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১১:৪৫ পিএম

সন্ধ্যাকালীন নাস্তা করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশের সবুজ বাংলা রেস্টুরেন্টে গিয়েছিলেন সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী নূর মোহাম্মদ শৈশব। সেখানে সার্ভিস দেয়া নিয়ে প্রথমে তার তর্ক বাঁধে এক রেস্টুরেন্টকর্মীর সাথে। তারপর তা হাতাহাতির এক পর্যায়ে রেস্টুরেন্টকর্মী তার গায়ে হাত তুলে। এ ঘটনায় সবুজ বাংলা রেস্টুরেন্টটিকে সিলগালা করার দাবি জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, খাবারের টেবিলে বসে ঐ রেস্টুরেন্টকর্মীকে সার্ভিস দেয়ার জন্য ডাকেন শৈশব। তখন সে টেবিলের সার্ভিসের দায়িত্ব অন্য কোনো কর্মীর বলে জানিয়ে সার্ভিস প্রদানে অনাগ্রহ প্রকাশ করে সে রেস্টুরেন্টকর্মী। এরপর তাদের মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে শৈশবের গায়ে হাত তুলে সে। পরক্ষণে গেইটের বিভিন্ন জায়গায় অবস্থানরত শিক্ষার্থীরা সেখানে জড়ো হয়ে হামলা চালায়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্টে তালা ঝুলিয়ে রাখলে তা ভেঙে ভিতরে ঢুকার চেষ্টা করে শিক্ষার্থীরা।

ঘটনা পরবর্তী সময়ে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টরিয়াল বডি, শিক্ষক সমিতির সভাপতি, ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিনসহ আরো অনেক শিক্ষক উপস্থিত ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল সাধারণ শিক্ষার্থীদেরকে তাদের চাওয়ামত বিষয়টি সমাধান করে দেয়া হবে আশ্বস্থ করেন। তিনি বলেন, সবুজ বাংলার মালিক, যে ঘটনাটি ঘটিয়েছে সে এবং তখন যে ম্যানেজার ছিলেন তাদেরকে আমাদের অফিসে আসতে হবে। এখানে যে প্রশাসন আছে, পুলিশ আছে তাদের জিম্মায় এটি সিলগালা হবে। সমাধান তোমরা যেটা চাও সেটা না হওয়া পর্যন্ত সবুজ বাংলা আর কোনোদিন ওপেন হবে না। এর পর তিনি সবাইকে ক্যাম্পাসে চলে যেতে এবং সমাধান কি হয় তা পর্যবেক্ষণ করতে বলেন।

এবিষয়ে জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান বলেন, আপাতত রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। রেস্টুরেন্টের মালিকপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বসে যে সিদ্ধান্ত নিবে সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা আমরা নেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ