Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌকা হারিয়ে, মুহিবুর রহমান বিশ্বনাথ পৌর মেয়র নির্বাচিত

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১১:০৩ পিএম

বহুল প্রত্যাশিত বিশ্বনাথ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে, সেই মুহিবুর রহমান এখন পৌর মেয়র নির্বাচিত। তেমন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বিশ্বনাথ পৌর নির্বাচনের ভোটগ্রহণ।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে পৌরসভার ২০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৩৫ হাজার ৪৭০ জন (পুরুষ ১৮ হাজার ২৭৯ ও মহিলা ১৭ হাজার ১৯১) ভোটারের মধ্যে ২০ হাজার ৭৬৫ জন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রথম বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ‘জগ’ প্রতীকে মুহিবুর রহমান পেয়েছেন ৮ হাজার ৪৭৪ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ ‘নৌকা’ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ২৬৩ ভোট।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য প্রার্থীদের মধ্যে ‘মোবাইল ফোন’ প্রতীক নিয়ে যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না পেয়েছেন ৩ হাজার ৭০ ভোট, ‘হ্যাঙ্গার’ প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সদ্য বহিষ্কৃত সভাপতি ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন পেয়েছেন ৩ হাজার ১৭ ভোট, ‘খেজুর গাছ’ প্রতীক নিয়ে উপজেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ শিব্বির আহমদ পেয়েছেন ১ হাজার ৪২৯ ভোট, ‘চামচ’ প্রতীক নিয়ে পৌর আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম ৮৩৮ ভোট ও ‘নারিকেল গাছ’ প্রতীক নিয়ে যুক্তরাজ্য বিএনপি নেতা সফিক উদ্দিন পেয়েছেন ৬৬৯ ভোট পেয়েছেন।

পৌরসভার সংরক্ষিত ১নং ওয়ার্ডে সাবিনা ইয়াসমিন (চশমা), সংরক্ষিত ২নং ওয়ার্ডে রাসনা বেগম (আনারস) ও সংরক্ষিত ৩নং ওয়ার্ডে লাকী বেগম (আনারস) এবং সাধারণ ওয়ার্ডগুলোর মধ্যে ১নং ওয়ার্ডে রাজুক মিয়া রাজ্জাক (উটপাখি), ২নং ওয়ার্ডে ফজর আলী (স্ক্রু ড্রাইভার), ৩নং ওয়ার্ডে মোহাম্মদ সুমন (উটপাখি), ৪নং ওয়ার্ডে মুহিবুর রহমান বাচ্চু (পাঞ্জাবি), ৫নং ওয়ার্ডে রফিক মিয়া (উটপাখি), ৬নং ওয়ার্ডে বারাম উদ্দিন (ডালিম), ৭নং ওয়ার্ডে জহুর আলী (পাঞ্জাবি) ও ৯নং ওয়ার্ডে শামীম আহমদ (পানির বোতল) নির্বাচিত হয়েছে।

প্রথম বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে নির্বাচনের আগ মুহুর্তে আদালতের নির্দেশে সাময়িকভাবে স্থগিত হওয়ায় ৮নং ওয়ার্ডের ৬জন কাউন্সিলর প্রার্থী ভোট উৎসবে অংশগ্রহণ করতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ