Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের চিলমারী ও রৌমারী উপজেলায় চেয়ারম্যান হলেন দুই স্বতন্ত্র প্রার্থী

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১০:৫৯ পিএম

কুড়িগ্রামের চিলমারী ও রৌমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের পরাজিত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন দুই স্বতন্ত্র প্রার্থী।

বুধবার (২ নভেম্বর) এ দুই উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

চিলমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো: রুকুনুজ্জামান শাহীন। প্রাপ্ত বে-সরকারী ফলাফলে তিনি আনারস প্রতীক নিয়ে ১৬ হাজার ২শ ৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী মো: সোলায়মান আলী সরকার নৌকা প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৩শ ৬২ ভোট।

রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইমান আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২২হাজার ২শ ১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান বঙ্গবাসী দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৫শ ৯২ ভোট। আর নৌকা প্রতীক নিয়ে মো: রেজাউল ইসলাম পেয়েছেন ৫ হাজার ৪শ ১৪ ভোট।

বুধবার সকাল ৮টায় এই দুই উপজেলায় শুধুমাত্র উপজেলা চেয়ারম্যান পদে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রৌমারী উপজেলায় মোট প্রার্থী ছিলেন ৭ জন ও চিলমারী উপজেলায় প্রার্থী ছিলেন ৫ জন।

চলতি বছরের ৪ জুলাই রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ২২ আগষ্ট চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীর বিক্রম এর মৃত্যু হলে পদ দুটি শুন্য হয়।
ভোট গণনা শেষে রৌমারী উপজেলার ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এমদাদুল হক। আর চিলমারী উপজেলার ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকীব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ