Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙ্গুনিয়া রাসেল পার্কে সংযোগ হচ্ছে ১ কি.মি. ক্যাবলকার

নুরুল আবছার চৌধুরী, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাঙ্গুনিয়া শেখ রাসেল এভিয়ারি এন্ড ইকোপার্কে নতুন আঙিকে প্রায় ১ কিলোমিটার ক্যাবলকার সংযোজন ও বড় ধরনের একটি ফরেস্ট ব্যার্ড ওয়াল এভিয়ারী প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে সরকার। এছাড়াও পুরাতন ক্যাবল কার মেরামত, পার্কের পাখির খাঁচা মেরামত, পার্কের প্রবেশদ্বারে আধুনিক গেট নির্মাণ, উন্নতমানের স্টাফ ব্যারাক, অফিস ভবন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে বিশ্বমানের পার্ক নির্মাণে উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ। উন্নত বিশ্বের আদলে নতুন রূপে পার্কের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে বিদেশি একটি কোম্পানি। এ ব্যাপারে রাঙ্গুনিয়া শেখ রাসেল এভিয়ারী ও ইকো পার্ক (২য় পর্যায়) প্রকল্প পরিদর্শন করেন চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক ও ইকো পার্কের প্রকল্প পরিচালক বিপুল কৃষ্ণ দাস, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম, পি.ডব্লিউ.ডি চট্টগ্রামের সুপারেন্টেন্ডেন্ট, পি.ডব্লিউ.ডি দপ্তরের একচেঞ্জ, সহকারী বন সংরক্ষক ও রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা শীতল পাল।
পার্কের ফরেস্টার মো. হাসিবুর রহমান বলেন, সিঙ্গাপুরের আদলে নব রূপে পার্কের অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। নতুন ক্যাবল কার সংযোজন ও বিশ্বমানের পার্ক নির্মাণে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত করা হবে। পার্কে চলমান প্রকল্প ও আসামির কর্মপন্থা বিষয়ে বন বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা পার্ক পরিদর্শন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ