Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীপুরে দেড় লাখ টাকায় জীবন রক্ষা

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাগুরার শ্রীপুর উপজেলার বরালীদহ গ্রামে মাছ চাষিকে জীবন নাশসহ নানা ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি করে আসছে বরালিদহ গ্রামের একদল সন্ত্রাসী চাঁদাবাজ। চাঁদাবাজ সন্ত্রাসীদের চাঁদা আদায় আর জীবনে মেরে ফেলার হুমকির মুখে শেষ পর্যন্ত মামলা করতে বাধ্য হয়েছে মাছ চাষি আবু বাছিত মিয়া। বাছিত মিয়া শ্রীপুর উপজেলার ৭১নং বরালীদহ মৌজার আর এস ৩২৪ খতিয়ানের ২৮৯০ দাগের ১০১ শতক তার পৈত্রিক জমিতে পুকুর খনন করে দীর্ঘদিন মাছের চাষ করে আসছে। মাছ চাষে তার সফলতা দেখে একদল সন্ত্রাসী চাঁদাবাজ তার নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবি করে জীবননাশ ভয়ভীতিসহ পুকুরের সব মাছ লুট করার হুমকি দিয়ে আসছে অনেকদিন ধরে। গত ২৮ অক্টোবর ভোরে পুকুরের মাছ বিক্রির জন্য ক্রেতারা মাছ ধরলে সন্ত্রাসী চাঁদাবাজ ফয়েজ শেখ, টিটো মিয়া, জুয়েল, শায়েস্তা খা ও প্রনব বিশ্বাস পুকুর পাড়ে উপস্থিত হয়ে চাঁদা দাবি করে ভয়ভীতি প্রদর্শন করে। চাঁদা দিতে অস্বীকার করলে মাছ চাষি বাছিতকে ধরে নিয়ে যায় এবং তাকে খুন করার জন্য ধারাল অস্ত্র তার বুকে ধরলে সে জীবন বাঁচাতে মাছ বিক্রির ১ লাখ ৫০ হাজার টাকা তাদের দিয়ে জীবন বাঁচায়। এ সময় অন্যান্য আসামিরা দুরে দাড়িয়ে থাকে। এ সময় তারা ৫ লাখ টাকা দিতে হবে বলে জানিয়ে যায়। উপায়ন্তর নাপেয়ে শেষ পর্যন্ত ভুক্তভোগী বাছিত মিয়া শ্রীপুর আমলী আদালতে সিআর ৩৫১/২২ নং মামলা দায়ের করে। মামলায় আসামি ফয়েজ শেখ, টিটো মিয়া, এমদাদুল কবির জুয়েল, শায়েস্তা খা, প্রনব বিশ্বাস, মিলন শেখ, মেহেদী শেখ, আকাশ শেখ, তাকওয়া মোল্লা, দীপুশেখ, শরাফত হোসেনকে আসামি করে।
আদালত শ্রীপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ১২ নভেম্বর দিন ধার্য করেন। উল্লেখ্য, আসামি ফয়েজ শেখ ইতিপূর্বে হাতকড়াসহ পুলিশের কাছ থেকে পালিয়ে গিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ