Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলবাড়িতে মাদরাসা সুপারকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

ফুলবাড়ি (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

দিনাজপুরের ফুলবাড়িতে সুপার কর্তৃক অনৈতিক আচরণ ও শ্লীলতাহানীর অভিযোগে মাদরাসার সুপারকে বহিস্কারের দাবিতে মানববন্ধন করেছেন মাদরাসার শিক্ষার্থীরা। গত সোমবার সকাল ১১ টায় উপজেলার খয়েরবাড়ি দাখিল মাদরাসার প্রধান ফটকে এই মানববন্ধন করেন, খয়েরবাড়ি দাখিল মাদরাসার শিক্ষার্থীরা। মাদরাসার শিক্ষার্থীরা জানায়, মাদরাসার সুপার ইমামুল হক চরিত্রহীন ব্যক্তি, তিনি মাদরাসার শিক্ষার্থী ও মহিলা শিক্ষকদের সাথে অশ্লীল আচরণ করেন, এমনকি মাদরাসার চতুর্থ শ্রেণীর কর্মচারী আয়াও তার হাত থেকে রক্ষা পায় না, এ কারনে তারা মাদরাসার সুপার ইমামুল হককে বহিস্কারের জন্য মানববন্ধন করছেন। এসময় শিক্ষার্থীরা দাবি করে বলেন, সুপার ইমামুল হক মাদরাসায় থাকলে তারা এ মাদরাসায় আর লেখাপড়া করবেননা বলে হুশিয়ারী দেন। জানা গেছে, খয়েরবাড়ি দাখিল মাদরাসার সুপারিনটেনডেন্ট ইমামুল হকের বিরুদ্ধে, মাদ্রাসা পরিচালনা কমিটিসহ স্থানীয় জনপ্রতিনিধির নিকট শ্লীতাহানীর অভিযোগ দায়ের করেছেন, একই মাদরাসার আয়া পদে কর্মরত দুলালী আরা। এঘটনায় মাদরাসার শিক্ষক শিক্ষার্থীদের মাঝে চরম উত্তেজনা দেখা দেয় এবং তারা মাদরাসার সুপার ইমামুল হককে বহিস্কারের দাবি তোলেন। শিক্ষকরা বলেন, এটা নতুন কোন ঘটনা নয, ইতোপূর্বেও এ রকম অনেক ঘটনা ঘটিয়েছে সুপার ইমামুল হক। এদিকে মাদরাসার পরিচালনা কমিটি, মাদরাসার অর্থ আত্মসাতসহ নানা অভিযোগে মাদরাসার সুপারিনটেনডেন্ট ইমামুল হককে দু’দফা কারণ দর্শানো নোটিশ দিলেও কোন প্রকার সন্তোষজনক জবাব দেননি বলে জানান মাদরাসার পরিচালনা কমিটির সদস্যরা।
এ বিষয়ে কথা বলার জন্য তাকে পাওয়া যায়নি, তার মুঠোফোনটিও বন্ধ পাওয়া যায়। সুপারিনটেনডেন্টের স্ত্রী মেফতাহুল জান্নাতের সাথে কথা বললে তিনি সুপারের নামে উঠা অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেন। সেই সাথে নিরাপত্তার অভাবে সুপারিনটেনডেন্ট মাদরাসায় যেতে পারছেন না বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ