Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেকুয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৭:৩৬ পিএম

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও তাঁর তিন ভাইসহ ১৩ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা রুজু হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) রাতে পেকুয়া সদর ইউনিয়নের বাইম্যাখালী এলাকার মৃত জাকের আহমদের ছেলে আবদু রাজ্জাক বাদী হয়ে পেকুয়া থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় আসামী হওয়া জাহাঙ্গীর আলমের ভাইয়েরা হলেন- মো. আজম, মো. কাইয়ুম ও ওসমান সরওয়ার বাপ্পি। অপর আসামীরা হলেন- চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ওসমান আলী, ইদ্রিস বাবুল, আবুল বশর, পেকুয়ার বাইম্যাখালী এলাকার মিজানুর রহমান কালু, আবদুল মালেক, রেজাউল করিম, আবু ছালেক, আনছার উদ্দিন ও ফরিদুল ইসলাম।
মামলার এজাহারে বাদি দাবি করেছেন, গত ২৪ অক্টোবর রাতে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অপর আসামীসহ ৫০-৬০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে পেকুয়া বাজারের ৮টি দোকানঘর ভাঙচুর করে। ওইসময় দোকানের মালিক আবদু রাজ্জাককে মারধর করেন এবং দশ লাখ টাকা চাঁদা দাবী করেন বলেও বাদি দাবি করেন।
মামলার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ আলী বলেন, আসামীদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে। থানার এক অফিসারকে মামলার তদন্তের দায়িত্বও দেয়া হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ