Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

শনিবার বরিশালে মহাসমাবেশ সফল করতে পথসভা সহ বিভিন্ন কর্মসূচী চলছে

লিফলেট বিতনকালে হামলা শুক্রবারই পায়ে হেটে অনেক এলাকার মানুষ রওয়ানা হবেন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৬:৪৩ পিএম

শনিবার বরিশালে বিএনপি’র মহাসমাবেশ সফল করতে মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় পথসভা করে সাধারন মানুষকে দাওয়াত দেয়া হচ্ছে। এছাড়া লিফলেট বিতরন সহ বিভিন্ন কর্মসূচীও শুরু করেছে বিএনপি। সমাবেশস্থলের নাম অনুল্লেখ রেখে ইতোমধ্যে একদফা পোষ্টার সাটা হলেও আজকের মধ্যে আবার নতুন পোষ্টার লাগানোর কার্যক্রম শুরু হচ্ছে।

তবে ইতোমধ্যে বরিশালের উজিরপুরে লিফলেট বিতরনকালে বিএনপি’র নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনাও ঘটেছে। উজিরপুর উপজেলা ছাত্র লীগের সভাপতি ও পৌর কাউন্সিলর অসীম কুমার ঘরামীর নেতৃত্বে ১৫-২০ জন ছাত্রলীগ এবং যুব লীগ কর্মীর বিএনপি ও মহিলা দল সহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীদর ওপর হামলা চালায়। এতে অন্তত ১৫ জন আহত হয়েছে বলে অভিযোগ রয়েছে।
এদিকে শণিবারের মহাসমাবেশ সফল করতে মঙ্গলবার সকাল থেকে বরিশাল মহানগরীর বিভিন্ন এলাকায় পথসভায় বক্তব্য রাখছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এসব সভায় তেল, গ্যাস সহ নিত্যপণ্যের অগ্নি মূল্যের প্রতিবাদ সহ বেগম জিয়ার মুক্তি এবং গনতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে বেগবান করতে শশিবার বরিশালের বঙ্গবন্ধু উদ্যানের মহাসমাবেশে সবাইকে যোগদানের আহবান জানান হচ্ছে।
অপরদিকে পটুয়াখালী,ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠীতে শণিবার বরিশাল বিভাগীয় মহাসমাবেশ সফল করতে পথসভা ও মিছিল সহ বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে।
বঙ্গবন্ধু উদ্যানে শণিবারের মহাসমাবেশের অনুমোদন মেলার পরে নেতা-কর্মীরা যথেষ্ঠ উজ্জিবিত হলেও এখনো নানা অজানা আতংকও তাদের মাঝে কাজ করছে। দেশের অন্যান্য বিভাগীয় সদরের মহাসমাবেশের আগে বিএনপি নেতাকর্মীদের গ্রেফÍার ও বাড়ী বাড়ীতে যে তল্লাশী অভিযান শুরু হয়েছিল, সে ধরনের আশংকায় বরিশালেও অনেকেই চলাচলে অধিকতর সতর্কতা সহ নিরাপদ অবস্থানে রাত্রী যাপন করতে শুরু করেছেন।
এদিকে শণিবার সমাবেশকে সামনে রেখে বরিশাল মহানগরীতে সব ধরনের থ্রী-হুইলার সহ পরিবহন ধর্মঘটের ডাক দেয়ায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলা থেকে বুধবারই এ নগরীতে নেতা-কর্মীরা অবস্থান নিতে শুরু করবেন বলে আশা করছেন স্থানীয় নেতৃবৃন্দ। পাশাপাশি যানবাহন বন্ধ থাকলেও শুক্রবার থেকেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকার মানুষ পায়ে হেটে সমাবেশস্থলে রওয়ানা হবেন বলেও জানিয়েছেন বরিশাল মহানগর বিএনপি’র আহবায়ক মনিরুজ্জামান ফারুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ