Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর সোনাইমুড়ীতে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ, বিদ্যালয়ে তালা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৬:৩৫ পিএম

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির একছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে নিতাই চন্দ্র দেবনাথ নামের ওই বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে। ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও ক্লাস বর্জন করে বিদ্যালয়ে তালা দিয়েছে তার সহপাঠিরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সোনাইমুড়ী-আমিশাপাড়া সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে অভিযুক্ত শিক্ষককে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, শিক্ষা কর্মকর্তার এমন আশ^াসে বিক্ষোভ তুলে নেয় শিক্ষার্থীরা।

জানা যায়, কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক নিতাই চন্দ্র দেবনাথ প্রতিদিন সকালে ৮ম শ্রেণির ১০জন ছাত্রীকে প্রাইভেট পড়াতেন বিদ্যালয়ের পাশের একটি কক্ষে। সোমবার সকালে প্রাইভেট শেষে অন্য ছাত্রীদের চলে যেতে বলে ওই ছাত্রীকে থাকতে বলে সে। সবাই চলে যাওয়ার পর শিক্ষক নিতাই জোরপূর্বক ওই ছাত্রীর বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেয় এবং তাকে ধর্ষণের চেষ্টা চালায়। পরে কৌশলে ওই কক্ষ থেকে বের হয়ে বিষয়টি তার সহপাঠি ও পরিবারের লোকজনকে জানায়। পরে তারা বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানালেও তিনি এ বিষয়ে কোন ব্যবস্থা বা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেন নি। ফলে মঙ্গলবার বিষয়টি পুরো বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জানা জানি হলে ক্ষোভে উত্তাল হয়ে পড়ে তারা। ক্লাস বর্জন করে বিদ্যালয়ের মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিদ্যালয়ের সামনে গিয়ে সোনাইমুড়ী-আমিশাপাড়া সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে তারা। খবর পেয়ে দুপুর ১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, সোনাইমুড়ী থানার ওসি, শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিবে বলে আশ^াস দিলে শিক্ষার্থীরা তাদের বিক্ষোভ তুলে নেয়।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, ঘটনাটি সোমবারের হলেও আমরা শিক্ষার্থীদের বিক্ষোভের কারণে আজ জানতে পেরেছি। তাদের আন্দোলনের কথা শুনে ঘটনাস্থলে গিয়ে আমরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে কথা বলে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছি। অভিযুক্ত শিক্ষককে দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সোনাইমুড়ী-চাটখিল সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাজিব বলেন, যৌন নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্তকে গ্রেপ্তারে অভিযান চলছে।



 

Show all comments
  • Md. Mustafiz ১ নভেম্বর, ২০২২, ৭:১৭ পিএম says : 0
    বিদ্যালয় একটি পবিত্র জায়গা। এখানে শিক্ষা দেওয়া হয়। আর শিক্ষা জাতির মেরুদ্ন্ড। যদি বিদ্যালয়ের মতো পবিত্র স্থানে এরকম ঘটনা ঘটে। তাহলে নিরাপত্তা পাওয়া যাবে কোথায় আর জাতির মেরুদন্ড ঠিক থাকবে কি করে? এমন দুশ্চরিত্র শিক্ষকের যথাযথ শাস্তি চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ