Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরণখোলায় সরকারী চালসহ গ্রাম পুলিশ ও ব্যবসায়ী আটক

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৩:৫৫ পিএম

বাগেরহাটের শরণখোলায় আরাফাত ষ্টোর নামের একটি দোকান থেকে এক মেট্রিকটন সরকারি চালসহ গ্রাম পুলিশ ও এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে । মঙ্গলবার সকালে উপজেলার আমড়াগাছিয়া বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে আটককৃতদের দাবী ইউনিয়ন পরিষদের উপকারভোগীদের কাছ থেকে বিভিন্ন সময় চাল কিনে মজুদ করেছেন তারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর ই আলম সিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় আরাফাত ষ্টোরে অভিযান পরিচালনা করে ২০ বস্তায় এক মেট্রিকটন চাল জব্দ করা হয়। জব্দ করা চাল মজুদ করার অভিযোগে ধানসাগর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপন ও আরাফাত ষ্টোরের মালিক মোঃ কামাল হোসেনকে আটক করা হয়। আরাফাত ষ্টোরের মালিক মোঃ কামাল হোসেন ওই চাল গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপনের কাছ থেকে কিনেছেন বলে স্বীকার করেছেন। এদের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা শেখ সিরাজুল হক বাদী হয়ে শরণখোলা থানায় মামলা করবেন।
অভিযুক্ত গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপন বলেন, তিনি বিভিন্ন সময় জেলে, ভিজিএফ, ভিজিডিসহ বিভিন্ন উপকারভোগীদের কাছ থেকে অল্প অল্প করে চাল কিনে মজুদ করে আরাফত ষ্টোরের মালিকের কাছে বিক্রি করেছে। উপকারভোগীদের কাছ থেকে চাল কিনে তিনি ছাড়া আরও অনেকে এই ব্যবসা করে থাকেন বলে জানান।
ধানসাগর ইউপি চেয়ারম্যান মোঃ মাইনুল ইসলাম টিপু বলেন, উপকারভোগীদের চাল দেয়ার পরে তারা অনেক সময় স্থানীয়দের কাছে বিক্রি করে দেয়। গ্রাম পুলিশ সেভাবেই হয়তো চাল কিনে মজুদ করে ওই দোকানে বিক্রি করেছে। এখানে পরিষদের কোন প্রকার সম্পৃক্ততা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ