Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বনাথ ৮নং পৌর ওয়ার্ডের নির্বাচন স্থগিত

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে (কাউন্সিলর) নির্বাচন স্থাগিত করেছেন মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার ও বিশ্বনাথ পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন। গত রোববার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ের এক আদেশের পরিপ্রেক্ষিতে গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে ওই নির্বাচন স্থাগিত করা হয়। নির্বাচন স্থাগিতের কারন হল, গত ৬ অক্টোবর বিশ্বনানথ পৌরসভা নির্বাচনে অনন্তত ৬জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এতে দেখা যায় ৮নং ওয়ার্ডে জানাইয়া দক্ষিণ মসুলা গ্রামের রইছ আলীর পুত্র শাহ আমির উদ্দিন তার বড় ভাই (কামাল উদ্দিনের) নাম ব্যবহার করে মনোনয়ন দাখিল করেন। বিষয়টি এলাকাবাসির নজরে আসলে শুরু হয় নানা আলোচনা সমালোচনা। আমির উদ্দিন মনোনয়ন পত্রে অনেকগুলো তথ্যও গোপন করেছেন। এতে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রতিদ্বদ্বী প্রার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এনিয়ে তার প্রতিদ্বন্দিরা বিভিন্ন দফতরে (কামাল উদ্দিন) নয় সে আমির উদ্দিন এমন তথ্য সংগ্রহ করে অভিযোগ দায়ের করেন। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।
এরই প্রেক্ষিতে আরো যাচাই বাচাইয়ের জন্য পরবর্তি নিদেশনা না আসা পর্যন্ত ৮নং ওয়ার্ডের নির্বাচন স্থাগিত করেন নির্বাচন কমিশন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ