Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিউলের সেই হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে অভিনেতার মৃত্যু

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৬:৩৭ পিএম

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ইথেওন এলাকা হ্যালোইন উৎসব উদ্‌যাপনকারীদের কাছে খুবই আকর্ষণীয় জায়গা। শনিবার (২৯ অক্টোবর) রাতে ওই এলাকায় হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে দেড় শতাধিক মানুষ নিহত হয়েছেন। এ তালিকায় রয়েছেন দক্ষিণ কোরিয়ার তরুণ গায়ক ও অভিনেতা লি জি-হান। তার বয়স হয়েছিল ২৪ বছর। বিলবোর্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এদিকে লি জি-হানের এজেন্সি ‘৯৩৫ এন্টারটেইনমেন্ট’ এক বিবৃতিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে—লি জি-হান আমাদের মাঝে আর নেই, এটা বিশ্বাস করা যায় না! আমরা তার শোকসন্তপ্ত পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি সমবেদনা জানাই। লি সব সময় হাসিখুশি থাকতেন, মানুষের মধ্যে অনুপ্রেরণা ছড়িয়ে দিতেন। তিনি একজন আলোকিত মানুষ ছিলেন।

জানা গেছে, কোরিয়ার জনপ্রিয় গানের রিয়েলিটি শো ‘প্রডিউস ১০১’। এ প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনায় আসেন তিনি। তারপর স্থানীয় একটি ব্যান্ডের সঙ্গে যুক্ত হয়ে সংগীতজীবন শুরু করেন। পরবর্তী কোরিয়ার জনপ্রিয় ড্রামা সিরিজ ‘টুডে ওয়াজ অ্যানাদার নাম হুইন ডে’-তে অভিনয় করে প্রশংসা কুড়ান তিনি।

উল্লেখ্য, শনিবার (২৯ অক্টোবর) রাতে ওই এলাকায় হ্যালোইন উৎসবে লাখো মানুষ সমাবেত হয়েছিলেন। সে সময় অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে সেখানে অতিরিক্ত ভিড়ের কথা উল্লেখ করেন। জায়গাটি নিরাপদ নেই বলেও উল্লেখ করেন কেউ কেউ। কিন্তু সেই কথায় কারও মনোযোগ ছিল না। এরপর যা ঘটার তাই ঘটে যায়। পদদলিত হয়ে দেড় শতাধিক মানুষ নিহত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ