Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছয় দফা দাবিতে চবির আমানত হলে আন্দোলন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৬:১২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত আবাসিক হলের ছাত্ররা হলের কতিপয় সংকট নিরসনে ছয় দফা দাবিতে আন্দোলন করেছেন। সোমবার দুপুর ২ টা থেকে ৩ টা পর্যন্ত আমানত হলের সামনে ছাত্ররা বালতি ও প্ল্যাকার্ড হাতে অবস্থান কর্মসূচি পালন করেন।

আন্দোলনকারী মাহমুদুল হাসান ইনকিলাবকে বলেন, বিভিন্ন সময়ে কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও কোনো ফলাফল না পাওয়ায় আমরা ছয় দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছি।

তিনি আরও বলেন, এই ব্যাপারে আমরা একটি স্মারকলিপি প্রভোস্ট বরাবর জমা দিয়েছি।

তাদের দাবিগুলো হলো, বর্ধিত ভবনের দীর্ঘমেয়াদি পানির সমস্যা,খাবারের নিম্নমান, রিডিংরুমের সংস্কার,খাবার পানির সংকট নিরসনে প্রতিটি ওয়াশরুমের পাশে ফিল্টারের ব্যবস্হা, ওয়াশরুম ও টয়লেটের পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়মিত করণ।

এ বিষয়ে জানতে চাইলে শাহ আমানত হলের প্রাধ্যক্ষ নির্মল কুমার সাহা বলেন, শিক্ষার্থীরা এর আগে লিখিত দেয়নি ৷ আর কর্মচারীরাও আমাকে কিছু বলেনি৷ তাদের লিখিত পেয়ে ইতোমধ্যে সমস্যাগুলো সমাধানের কাজ শুরু করেছি। খাবারের মানোন্নয়নে শিক্ষকরা সপ্তাহে ৩ দিন এখন থেকে হলে খাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ