Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরার শ্রীপুরে জাল দিয়ে পাখী শিকার, ১ জন আটক

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৬:০৭ পিএম

মাগুরার শ্রীপুরে অবৈধ কারেন্ট জাল দিয়ে পাখি শিকারের অভিযোগে জালসহ মাসুদ শেখ (৫৫) নামে ১ পাখি শিকারিকে আটক করে জেল জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আটককৃত পাখি শিকারী শ্রীপুর উপজেলার মদনপুর গ্রামের আব্দুল মজিদ শেখের পুত্র।

৩১ অক্টোবর সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুন্ডু জানান- ৩০ অক্টোবর রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মদনপুর- কাগুজে পাড়া সংলগ্ন তে-বিলা মাঠের মধ্যে অবৈধ কারেন্ট জাল দিয়ে পাখি শিকার করা অবস্থায় ৩ কিলোমিটার জালসহ ৩ জনকে আটক করা হয়। আটককৃত ২ জনের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

আটককৃত অপর ব্যক্তি মদনপুর গ্রামের মজিদ শেখের পুত্র মাসুদ শেখ (৫৫) নামে ১ পাখি শিকারীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২-এর ২৬ ধারায় ১০০০/- (এক হাজার টাকা) জরিমানা ও ২৪ ঘন্টার সশ্রম কারাবাস দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ