Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেস ক্লাবের সামনে কেরোসিন ঢেলে সন্তানসহ আত্মহত্যার চেষ্টা, গ্রেফতার -২

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১১:০২ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ভারগাঁও এলাকায় জালিয়াতি করে জমি বিক্রির ঘটনায় তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি হান্নান সাউদ ও তার সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ। শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেন প্রতারণার শিকার শিরিন খাঁন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপুরে নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মহসিনের আদালতে হাজির করা তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

জানা যায়, সাদিপুর ইউনিয়নের ভারগাঁও এলাকায় ২০১৫ সালে বেড়িবাঁধের পাশে রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি সাউদের কাছ থেকে আয়েছ আলী ভূঁইয়ার সহযোগীতায় ১২ লাখ ৪০ হাজার টাকায় ৪ কাঠা জমি ক্রয় করেন। ওই জমিতে তিনি দোতলা বাড়ি নির্মাণ করেন। ওই বাড়িতে তিনি পরিবার নিয়ে বসবাস করেন। এছাড়াও তিনি ওই বাড়ির একটি অংশ ভাড়াও দিয়েছেন। সেই বাড়ি ভাড়া থেকে তাদের সংসারের আয়ও হয়। গত ৮ মাস আগে বেসিক ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে তাদের কাছে বাড়ি ছাড়ার একটি নোটিশ আসে। সেই নোটিশে জমি বন্ধক রেখে ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়েছিল বলে উল্লেখ করা হয়।

শিরিন খাঁন জানার পর তার মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। বিষয়টি নিয়ে হান্নান সাউদের সঙ্গে কথাকাটাকাটি হয়। এ নিয়ে শিরিন খাঁন প্রতারণার অভিযোগ দায়ের করেন তালতলা ফাঁড়িতে। সেখানে ওই অভিযোগের কোন ব্যবস্থা না নেওয়ায় শিরিন খাঁন গত ১৮ অক্টোবর প্রথম দফায় প্রধানমন্ত্রীর সরকারী বাস ভবনের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহননের চেষ্টা করে। পরবর্তীতে দ্বিতীয় দফায় শনিবার ঢাকা প্রেস ক্লাবের সামনে দুই সন্তানসহ আত্মহননের পথ বেছে নেয়। এছাড়াও তিনি বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহননের চেষ্টা করে।

এদিকে ঢাকা প্রেস ক্লাবের সামনে আত্মহননের চেষ্টাকালে পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর সোনারগাঁ থানা পুলিশের টনক নড়ে। এ ঘটনায় ভুক্তভোগী শিরিন খাঁনের দায়ের করা অভিযোগটি মামলা রুজু করে শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে হান্নান সাউদকে গ্রেপ্তার করে।

সোনারগাঁ থানার পরিদর্শক মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ভূক্তভোগী শিরিন খাঁন মামলা দায়ের করেছেন। অভিযুক্ত হান্নান সাউদ ও সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।



 

Show all comments
  • bongobu... ৩০ অক্টোবর, ২০২২, ১১:৫০ পিএম says : 0
    What about the banks, Do they have no responsibility to check who is selling their properties that are on mortgage. All these banks has to be punished with severe punishment. They cannot escape responsibility if some of their properties got sold out by their mortgage holders. If a property is sold out it means banks have sold it out and so they have no right to send eviction notice to the current owner.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ