Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহকারী শিক্ষক মাতৃত্বকালীন ছুটিতে জানে না উপজেলা শিক্ষা অফিসার

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঢাকার ধামরাইয়ে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের ছুটি মঞ্জুর না হলেও তবুও রয়েছেন মাতৃত্বকালীন ছুটিতে। ছুটি মঞ্জুর না হলেও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা সহকারী শিক্ষা অফিসারের প্রত্যক্ষ যোগসাজশে উপজেলা শিক্ষা অফিসারের চোখ ফাকি দিয়ে প্রতি মাসেই উত্তোলন করছেন মাসিক বেতন। এমন ছলনা ও চতুরতার আশ্রয় নিয়েছে উপজেলার কুল্লা ইউনিয়নের হীরা নদী কুল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুসরাত জাহান। দীর্ঘ কয়েক মাস বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণে ব্যাঘাত সৃষ্ট হচ্ছে বলে অভিভাবকরা জানিয়েন।
অনুসন্ধানে দেখা যায়, উপজেলার কুল্লা ইউনিয়নের হীরা নদী কুল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুসরাত জাহান ঢাকার হুমায়ুন রোডের ইনফারলিটি কেয়ার এন্ড রিসার্স লিমিটেডের নামের একটি প্রতিষ্ঠানের প্যাডে একজন মহিলা ডাক্তারের একটি প্রত্যয়ন পত্র দিয়ে চলতি বছরের ১৭ মে তারিখ হতে মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন।
বিদ্যালয়ের শিক্ষক হাজিরা খাতায় ও রয়েছে তার মাতৃত্বকালীন ছুটির কথা। কিন্তু ছুটি মঞ্জুর হয়েছে কি না তার কোন কপিও নেই ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুখলেছুর রহমানের কাছে। এমনকি উপজেলা সহকারি শিক্ষা অফিসার সাইদুর রহমান ও শিক্ষা অফিসার তাজমুন্নাহারের কাছেও। এর আগেও তিনি মাতৃত্বকালীন ছুটি নিয়েছেন। ২০১৪ সালে ও ছয় মাস ছুটি কাটিয়েছেন এমন অভিযোগ ও রয়েছে।
প্রধান শিক্ষক মুখলেছুর রহমান স্ব প্রনোদিত হয়ে নুসরাত জাহানের মাতৃত্বকালীন ছুটি শুধুমাত্র বিদ্যালয়ের প্রতিদিনের হাজিরা খাতায় লিখে রেখেছেন। যার ছুটি মঞ্জুরের কোন কপি তিনি দেখাতে পারেন নি।
উপজেলা সহকারি শিক্ষা অফিসার সাইদুর রহমান বলেন, ছুটির আবেদনে সুপারিশ করেছি। তার কি হয়েছে জানি না। উপজেলা শিক্ষা অফিসার তাজমুন্নাহার বলেন, শিক্ষক নুসরাত জাহানের বিষয়ে প্রধান শিক্ষককে শোকচ করা হয়েছে। ঢাকা জেলা (প্রাথমিক) শিক্ষা অফিসার বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা শিক্ষা কর্মকর্তকে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ