Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হত্যা মামলায় ২ ভাইকে যাবজ্জীবন

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

জয়পুরহাটে জমা সংক্রান্ত বিরোধে গৃহবধূ হাছিনা হত্যা মামলায় ২ ভাইকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেয়া হয়। গতকাল রোববার দুপুরে জণার্কীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ নূর ইসলাম।
দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলার সুতরাইল গ্রামের মৃত আ. ছালামের ছেলে দুলাল হোসেন ও তার ভাই আওলাদ হোসেন।
মামলার বিবরণে জানা যায়, ক্ষেতলাল উপজেলার সুতরাইল গ্রামের কোরবান আলী সরদারের সাথে আসামিদের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে ২০০৮ সালের ২ অক্টোবর দুপুরে কোরবান আলীর বড় ছেলে কোব্বাত ও ছোট ছেলে মুমিনের স্ত্রী হাছিনাকে মারপিট করে আসামিরা। পরে সে রাতে গৃহবধূ হাছিনা রাতের খাওয়া শেষে তার ৭ বছর বয়সী ছেলেকে নিয়ে নিজ স্বয়ন কক্ষে ঘুমিয়ে পড়েন। সেই রাতে আসামিরা হাছিনার স্বয়নকক্ষে ঢুকে হাছিনাকে গলা টিপে হত্যা করে পালিয়ে যায়। পরে এ ঘটনায় ৩ অক্টোবর গৃহবধূর শশুর ক্ষেতলাল থানায় মামলা দায়ের করলে ২০০৯ সালের ২৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল হান্নান। এ মামলার দীর্ঘ শুনানি শেষে দুইজনের বিরুদ্ধে বিজ্ঞ আদালত এ রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ