Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়র মান্নানকে হয়রানিমূলক গ্রেফতার নয়

হাইকোর্টের আদেশ আপিলে বহাল

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুনির্দিষ্ট অভিযোগ এবং যথাযথ আইনি প্রক্রিয়া ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। গতকাল সোমবার  রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মান্নানের পক্ষে অ্যাডভোকেট আবু হানিফ শুনানি করেন।
এর আগে গত ৫ ডিসেম্বর আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ বহাল রেখে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। সে অনুযায়ী আবেদনটি কার্য তালিকায় আসলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন। গত ২৪ নভেম্বর মেয়র মান্নান সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান। এতে তার মুক্তিতে সব বাধা কাটলেও ২৫ নভেম্বর আরেকটি মামলায় নতুন করে গ্রেফতার দেখানো হয়। এরপরই সুনির্দিষ্ট অভিযোগ ও যথাযথ আইনি প্রক্রিয়া ছাড়া গ্রেফতার না দেখাতে হাইকোর্টে আবেদন করেন মেয়র মান্নান। ২৯ নভেম্বর হাইকোর্ট মেয়র মান্নানের আবেদন মঞ্জুর করেন। ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নান প্রথম দফায় গ্রেফতার হন। পরে তাকে ২২টি মামলায় গ্রেফতার দেখানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ