Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শার্শা সীমান্তে ৯টি স্বর্ণের বারসহ আটক ১

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১১:৫৩ পিএম

যশোরের শার্শার গাজীপাড়া সীমান্ত থেকে ৯ টি স্বর্ণের বারসহ কওছার আলী (৫৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড (বাংলাদেশ) বিজিবি সদস্যরা। শনিবার (২৯ অক্টোবর) রাত ১০ টার দিকে তাকে আটক করা হয়। আটক কওছার আলী শার্শা উপজেলার দাউদখালী গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল তানভীর রহমান (পিএসসি) জানান, গোপন সূত্রে তারা জানতে পারে শনিবার রাত১০ টার দিকে শার্শার গাজীপাড়া সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের উদ্দেশ্যে গাজীপাড়া এলাকার পাকা রাস্তার ওপর এক স্বর্ণ পাচারকারী অবস্থান করছে। এমন খবরে বিজিবির একটি অভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে মোটরসাইকেলসহ তাকে আটক করে। পরে তার মোটরসাইকেলে কৌশলে লুকিয়ে রাখা ৯ টি স্বর্ণের বার পাওয়া যায়।

জব্দকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৫১ গ্রাম। যার বাজার মূল্য ৭৫ লাখ টাকা বলে জানায় বিজিবি। আটক আসামির বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

এ নিয়ে গত তিন মাসে ২৪ কেজি ৩৯২ গ্রাম স্বর্ণ জব্দ করেছে ২১ বিজিবির সদস্যরা। যার বাজার মূল্য ১৭ কোটি সাড়ে ৮৬ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ