Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নবী (সা.) জীবনাদর্শ অনুকরণের কোন বিকল্প নেই - মশুরীখোলা পীর সাহেব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৬:২৪ পিএম

মানব জীবনে যে কোন সঙ্কটে প্রিয় নবীজি সালল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জীবনাদর্শ অনুকরণের কোন বিকল্প নেই। তিঁনি পরিবার, সমাজ, রাষ্ট্র ও সর্বত্র সর্বোত্তম জীবনাদর্শ। মদিনার সনদ আজও ধর্ম, বর্ণ নির্বিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ আর সাম্যের অনন্য, অতুলনীয় স্মারক। প্রিয় নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার শুভাগমন শুধু মুসলমানদের জন্যই নয় বিশ্ববাসীর জন্য সর্বশ্রেষ্ঠ নেয়ামত। এ নেয়ামতের শুকরিয়া আদায়ের সর্বোত্তম মাধ্যম পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম,নামাজ,রোজা,কোরআন তিলাওয়াত মানবতার কল্যাণে দান,খায়রাত,ছদকা দুরুদ শরীফ,জিকির নেক আমল করার মধ্যমে রবিউল আউল শরীফ অতিবাহিত করতে হবে।

বৃহস্পতিবার রাতে ঐতিহ্যবাহী মশুরীখোলা দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও হযরত কেবলা শাহ আহসানুল্লাহ (রহ.) এর ৯৭তম পবিত্র ইসালে সাওয়াব উপলক্ষে আয়োজিত মাহফিলে সভাপতির বক্তব্যে বর্তমান মশুরীখোলা পীর সাহেব আল্লামা শাহ মুহাম্মদ আহ্ছানুজ্জামান এসব কথা বলেন। তিনি আরও বলেন, মুসলমানরা তাদের নিজ ধর্মের মূল ভিত্তি থেকে দূরে সরে গেছেন এবং আউলিয়ায়ে কেরামগণের দেখানো পথ ও মতের বাহিরে চলে যাওয়ার কারণে আজ অন্য ধর্মের লোকেরা ইসলাম ধর্মকে নিয়ে বিরূপ মন্তব্য করার সাহস পাচ্ছে।

দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে ভক্ত-মুরিদ, কমপ্লেক্সের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও পরিচালক মন্ডলীর সদস্যদের অংশ গ্রহণে বর্তমান গদ্দীনসীন পীর সাহেবের সভাপত্বিতে হামদ, নাত ও মিলাদ মাহফিলের মাধ্যমে প্রথম অধিবেশন শেষ হয়। এতে আলোচনা করেন,আল্লামা ওয়ালিউল্লাহ আশিকী,আল্লাামা কাজী আবু জাফর মোহাম্মদ হেলাল উদ্দিন,আল্লামা আবুল বাসার এবং আরো উপস্থিত ছিলেন চট্রগ্রাম বেতাগী আস্তানা শরীফের সাজ্জাদানশীন মাওলানা গোলামুর রহমান আশরফ শাহ, পানুয়া দরবার শরীফের বর্তমান গদ্দীনশীন পীর সাহেব সৈয়দ বদরুল কামাল ও অন্যন দরবার শরীফের সাজ্জাদানশীনগণ।

প্রথম অধিবেশনে স্বাগত বক্তব্যে মশুরীখোলা আনজুমানে আহসানিয়া বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ সাইফুজ্জামান সরকারের প্রতি আহবান করে বলেন, বাংলদেশের ৬৮ ভাগ নিন্ম আয়ের মানুষ আজ বাজারের দ্রব্য মূল্যের ঊর্দ্ধগতির কারণে কষ্টে জীবন যাপন করছেন। সরকারে প্রতি অনুরোধ করে বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম মানুষের নাগালের মধ্যে আনেন যাতে মানুষ পুনরায় তাদের স্বাভাবিক জীবন যাপনে ফিরে যেতে পারে। সরকার যেন তাদের এই ব্যাপারে সাহায্য করেন। তিনি আরো বলেন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন যুগে যুগে সর্বজন স্বীকৃতি মুস্তাহাব আমল এবং নবীপ্রেমের শ্রেষ্ঠতম নিদর্শন। দেশ, জাতির কল্যাণ, সমৃদ্ধি কামনা করে ও করোনা মহামারী থেকে পৃথিবীবাসীকে হেফাজতের জন্য আল্লাহ তায়ালার দরবারে আখেরী মোনাজাত পরিচালনা করেন মশুরীখোলা দরবার শরীফের পীর সাহেব আল্লামা শাহ মুহাম্মদ আহছানুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ