Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্রোহী প্রার্থীর প্রচারণায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে হামলার অভিযোগ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৬:১৬ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বিদ্রোহী প্রার্থী এটিএম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল প্রতীক) বাসভবনে হামলা ও সমর্থকদের মারধরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন। আমড়াগাছিয়া ইউনিয়নের বিশ্বাসবাড়ি, পোলেরহাট, ময়দা সহ বিভিন্ন এলাকায় চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীর প্রচারণায় হামলা, পথসভায় বাধা, ভাঙচুর ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।

শনিবার (২৯অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় সুবিদখালী মহিলা কলেজ সংলগ্ন বিদ্রোহী প্রার্থীর নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. শাহেদুল ইসলাম সোহেল, বিদ্রোহী প্রার্থী হিসেবে এটিএম মোস্তাফিজুর রহমান, আমিনুল ইসলাম সোহাগ, মিজানুর রহমান ও বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মিজানুর রহমান। আগামী ২ নভেম্বর এই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রথমবারের মতো উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিদ্রোহী প্রার্থী এটিএম মুস্তাফিজুর রহমান বলেন, ‘আমি মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছি। নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় নৌকার লোকজন ভোট চাইতে দিচ্ছেন না। আমি গতকাল কর্তৃক পাওয়ার পর থেকেই বিভিন্ন হুমকি ধামকি ও বাসভবনে হামলা করে আমার স্ত্রীসহ শিশু বাচ্চাদের ভয়-ভীতি দেখায়। শুক্রবার সন্ধ্যার পরে ঘোষালের বাড়ি এলাকায় নির্বাচনী পথসভায় অংশ নিই। এ সময় নৌকার প্রার্থীর সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালান।

তিনি আরও বলেন, একই সঙ্গে আমার সমর্থক মো.বশিরসহ ৫ থেকে ৬ জনকে মারধর করা হয়। কয়েকজনকে রক্তাক্ত ও জখম করা হয়। এ ছাড়া মাইক ও অটোরিকশা ভাঙচুর করা হয়। নৌকার প্রার্থীর সন্ত্রাসী লোকজন প্রতিটি এলাকায় ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন, যাতে আমার পক্ষে কাজ না করেন। তাঁরা এলাকায় এলাকায় সন্ত্রাসী মহড়াও দিচ্ছেন। এতে সাধারণ ভোটারের মধ্যে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা তৈরি হচ্ছে। আমাকে ও আমার কর্মীদের বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছেন তাঁরা।

তবে নৌকা প্রতীকের প্রার্থী শাহেদুল ইসলাম সোহেল বলেন, ‘ওই পথসভায় হামলার বিষয়ে আমার কিছুই জানা নেই, আমি আমার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। বিদ্রোহী প্রার্থী সংবাদ সম্মেলনে মিথ্যা অভিযোগ করেছেন।

আমরাগাছিয়া ইউনিয়নের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন বলেন, মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী একটি লিখিত অভিযোগ দাখিল করলে তদন্ত করে নৌকার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিলে তারা লিখিত জবাব দিয়ে গেছে। অবাদ সুস্থ নির্বাচনের জন্য প্রশাসন কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ