Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী চিনিকলের স্টোরকিপার ইনচার্জ লিংকন ঢালীর বিরুদ্ধে অভিযোগ

ঠিকাদারী প্রতিষ্ঠানের সরবরাহকৃত মদের বোতল উৎকোচ দিয়ে ছাড় হলো ৪ দিন পর

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৫:২০ পিএম

চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী চিনিকলের স্টোরকিপার ইনচার্জ লিংকন ঢালীর বিরুদ্ধে ঠিকাদারী প্রতিষ্ঠানের সরবরাহকৃত খালী মদের বোতল উৎকোচের বিনিময়ে ৪ দিন পর ছাড় করার অভিযোগ পাওয়া গেছে। উৎকোচের টাকার ভাগ না পেয়ে কয়েকজন ঘটনাটি ফাঁস করে দিয়েছে। মদের খালী বোতল ভর্তী ট্রাকটির চালক বিষয়টি ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিককে জানালে আর্থিক সমঝোতার মাধ্যমে ট্রাক থেকে বোতল গুলো নামিয়ে চিনিকলের ডিস্টিলারীর স্টোরে নেয়া হয়। বিষয়টি জানাজানি হয় শনিবার (২৯ অক্টোবর) সকালের পর। তবে এ ব্যাপারটি অস্বীকার করেছে কেরু এ্যান্ড কোম্পানী চিনিকল কর্তৃপক্ষ।
অভিযোগে জানা যায়, ঢাকার ফাতেমা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানীর ডিস্টিলারী বিভাগে মদের খালী বোতল সরবারহের দায়িত্বপান। এরপর থেকে প্রতিষ্ঠানটি নিয়মিত বোতল সরবারহ করে আসছিলো। তারই ধারাবাহিকতায় গত সোমবার (২৫ অক্টোবর) রাতে বোতল ভর্তী এ.এইচ.খান কোম্পানী ট্রান্সপোর্টের (ঢাকা মেট্রো-ট-১৩-
২৯৯৪) নম্বরের ট্রাকটি কেরু এ্যান্ড কোম্পানীর ডিস্টিলারী বিভাগের সামনে এসে দাঁড়ায়। মালামাল বুঝিয়ে দিতে ট্রাক চালক আক্তার হোসেন চালান নিয়ে যায় স্টোর ইনচার্জ লিংকন ঢালীর কাছে। চালানে উল্লেখিত মদের খালী বোতল গুলো বুঝে না নিয়ে তিনি অজ্ঞাত কারনে ৪ দিন ট্রাকটি আটকে রাখেন। তবে ডিস্টিলারী বিভাগের সামনে খালী মদের বোতল ভর্তী ট্রাকটি দাঁড়িয়ে থাকলেও নিরাপত্তার দায়িত্বে থাকা কেউ এ বিষয়টি কর্তৃপক্ষের গোচরে আনেনি। প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে না জানানোর ব্যবহার ও ৪ দিন ট্রাক আটকে রাখার কারন নিয়ে প্রশ্ন দেখা দেয়। ৪দিন অপেক্ষা শেষে গত শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে ট্রাক ভর্তী খালি বোতল বুঝে নেয় স্টোর ইনচার্জ লিংকন ঢালী।
এবিষয়ে স্টোর ইনচার্জ লিংকন ঢালী বলেন, বিষয়টি ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (প্রশাসন) শেখ মোঃ শাহাব উদ্দিন সবই জানেন। তাকে না জানিয়ে কিছু করা হয়না। উৎকোচ নেয়ার ব্যাপারটি তিনি অস্বীকার করে বলেন, আমার কাছে কোন কাগজপত্র আসেনি। বোতল ভর্তী ট্রাকের বিষয়টি আমার জানানেই।
কেরু এ্যান্ড কোম্পানী চিনিকলের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (প্রশাসন) শেখ মোঃ শাহাব উদ্দিন বলেন, আমি বিষয়টি জানিইনি। তবে ঘটনাটি খতিয়ে দেখা হবে। উৎকোচের জন্য হয়রানীর বিষয়টি তিনি জানেননা বলে জানান।
কেরু এ্যান্ড কোম্পানী চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, বিষয়ে আমাকে কেউ জানায়নি। এটা তদন্ত করে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ