Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের থেকে অনেক ভালো -আইজিপি

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহিদুল হক বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের থেকে অনেক ভালো আছে। আমি অনেক জেলায় গিয়েছি সেখানে সবাই বলেছে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো। যেখানেই যাই জনগণই বলে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো।
তিনি আরো বলেন, জঙ্গিরা যে সমস্যা সৃষ্টি করেছে তাদেরও আমরা চাপে রেখেছি। জনগণ যেহেতু আমাদের সাথে আছে, আমরা মনে করি না জঙ্গিরা আর কোনো ঘটনা ঘটাতে পারবে।
গতকাল সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ডিআইজি প্রশাসন বিনয় কৃষ্ণ বালা, পুলিশের পদস্থ কর্মকর্তা ও ১৩ জেলার পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন। রোহিঙ্গা বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গা বিষয়ে সংসদে বিস্তর আলোচনা করছেন। আগে অনেক রোহিঙ্গা আমাদের দেশে এসেছে। তাদের বেশ কিছু আমরা রোহিঙ্গা ক্যাম্পে জায়গা দিতে পেরিছি। আবার অনেক রোহিঙ্গা আমাদের সাথে মিশে আছে। তাদের ভাষা, আচার-আচরণ, দৈহিক আকৃতি অনেকটাই বাংলাদেশের মতো। সে কারণে আমরা খুঁজে পাই না। সম্প্রতি যে রোহিঙ্গারা আসছে তারা মিয়ানমারের সেনাবাহিনীর অভিযানের ফলে আসছে। যেহেতু বাংলাদেশ নিকটতম প্রতিবেশী, সেহেতু বাংলাদেশেই বেশি আসছে। তাই আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ করে বিজিবি, কোস্ট গার্ড সতর্কাবস্থায় রয়েছে। রোহিঙ্গা অনুপ্রবেশে বাধা দিচ্ছে। তারপরও তারা বাংলাদেশে চলে আসছে। মানবিক কারণে যারা শিশু-বৃদ্ধ তাদের বাধা দেয়া হচ্ছে না। তারা যদি ব্যাপক হারে আসে তাহলে সামাজিক, অর্থনৈতিক সমস্যা হবে। এটা সরকারের বিবেচনায় আছে। সরকারের বিভিন্ন সংস্থা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আমাদের পুলিশের পক্ষ থেকেও ব্যবস্থা নিচ্ছি। তারা এসে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, কেউ নিখোঁজ হওয়ায় আতঙ্কের কিছু নেই। নিখোঁজ নানা কারণে হতে পারে। আর নিখোঁজ হলেই যে জঙ্গিতে যোগদান করে তা নয়। তারপরও যারা নিখোঁজ হয়ে যায়, আমাদের পুলিশকে যদি জানায় আমরা চেষ্টা করি তাদের খুঁজে বের করার।
এর আগে আইজি এ কে এম শহিদুল হক টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। এ সময় পুলিশের পদস্থ কর্মকর্তাসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক শেখ আবুল বাশার খায়ের, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা, সাবেক পৌর মেয়র মো: ইলিয়াস হোসেনসহ আরো  অনেকে উপস্থিত ছিলেন।
এ দিন সকালে গোপালগঞ্জে নবনির্মিত পুলিশ অফিসার্স মেসের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহিদুল হক। এ সময় পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাসহ প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি শেখ মোহাম্মদ আবদুল্লাহ, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ