Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে বিচার-সালিশে হামলা, গ্রেফতার ৫

ক্ষুরের পোচে জখম দুই ভাই

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের পুবেরগাঁও মোল্লাপাড়া ক্যাডেট মাদরাসা মাঠে একটি ঘটনার মিমাংসার জন্য বিচার-সালিশ বসলে ওই বিচার-সালিশেই প্রতিপক্ষের লোকজন অপর পক্ষের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় হামলাকারীরা ক্ষুর দিয়ে পোচিয়ে জিহাদ ও সফিউল্লাহ নামের দুই ভাইকে গুরুতর জখম করেছে। এক পর্যায়ে উভয়পক্ষের মাঝে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ হামলাকারীদের মধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে। গত বুধবার রাত ৯টার দিকে ঘটে এ ঘটনা।

জানা যায়, গত দুই মাস আগে পুবেরগাঁও এলাকার একটি বাউল গানের অনুষ্ঠানে তুচ্ছ ঘটনা নিয়ে আব্দুল্লাহদের সঙ্গে ইয়াছিনদের কথা কাটাকাটি ও বাকবিতণ্ডার ঘটনা ঘটে। ওই ঘটনায় গত এক সপ্তাহ আগে এক পক্ষ আরেক পক্ষকে মারধর করেন। এ নিয়ে এলাকায় উভয় পক্ষ বুধবার রাতে পুবেরগাঁও মোল্লাপাড়া ক্যাডেট মাদরাসা মাঠে বিচার-সালিশের আয়োজন করেন। বিচার-সালিশে মিমাংসার শেষ পর্যায়ে আব্দুল্লাহদের পক্ষকে ইয়াছিনদের পক্ষের কাছে ক্ষমা চাইতে বলেন বিচারকরা। এসময় ক্ষমা চাইতে গেলে প্রতিপক্ষ ইয়াছিনসহ তাদের পক্ষের মোশারফ হোসেন, সফিউল্লাহ, সোহাগ মিয়া ও আঙ্গারজোড়া এলাকার আলামিনসহ ১০ থেকে ১২ জনের একদল ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে প্রকাশ্যে দিবালোকে আব্দুল্লাহদের উপর হামলা চালায়। এসময় হামলাকারীরা খুঁর দিয়ে পুঁচিয়ে জিহাদ ও সফিউল্লাহ নামের দুই ভাইকে গুরুতর জখম করে। পরে পুরো উত্তেজনা ছড়িয়ে পড়ে ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। ভোলাব তদন্ত কেন্দ্রের পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই ৫ জনকে গ্রেফতার করে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ভোলাব ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু। আহত জিহাদ ও সফিউল্লাহকে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় আহতদের মামা মুনসুর মোল্লা বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। গতকাল দুপুরে আসামীদের নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন উপজেলার পুবেরগাঁও এলাকার মোশারফ হোসেন, ইয়াসিন আহাম্মেদ শিশির, সফিউল্লাহ, সোহাগ মিয়া ও আঙ্গারজোড়া এলাকার আলামিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ