Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ভুয়া চিকিৎসকের তিন মাসের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

এমবিবিএস পাস না করেই এফসিপিএস ডিগ্রিধারী চিকিৎসক সঞ্জয় পাল। গ্রাম গঞ্জের সাধারণ মানুষকে এফসিপিএস ডিগ্রির ফাঁদে ফেলে চিকিৎসার নামে হাতিয়ে নিয়েছেন বিপুল পরিমাণ অর্থ। অবশেষে গত বুধবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী বাজারে অবস্থিত নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে সঞ্জয় পাল নামে কথিত চিকিৎসককে হাতেনাতে ধরেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনি এমবিবিএস পাশ ও এফসিপিএস ডিগ্রির কোন সনদ দেখাতে না পারায় তাকে তিন মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক তমালিকা দে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গুণবতী বাজারে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় বিএমডিসির রেজিস্ট্রেশন এবং এমবিবিএস পাশের কোনো ডকুমেন্টস না দেখাতে পারায় ও নামের সঙ্গে এমবিবিএস, এফসিপিএস ডিগ্রি ব্যবহারের দায়ে সঞ্জয় পাল নামে ওই কথিত চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযানে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া টিপু ও চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ