Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বেচ্ছাসেবক দলের ১৬৪ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আনন্দমিছিল থেকে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সংগঠনের ১৬৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গত বুধবার রাতে নগরীর কোতোয়ালি থানায় মামলাটি করেন ওই থানার উপ-পরিদর্শক সাদ্দাম হোসেন।

পুলিশ জানিয়েছে, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদারসহ ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ১৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তাদের মধ্যে ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
গত বুধবার নগরীর কাজীর দেউড়ী এলাকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আনন্দমিছিলে পুলিশের লাঠিপেটার অভিযোগ পাওয়া যায়। এ সময় ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এই ঘটনায় পুলিশের চার সদস্যসহ আহত হন ১২ জন। তবে পুলিশের দাবি, সড়ক দখল করে মিছিল করায় যানজটের সৃষ্টি হয়। পুলিশ সড়ক থেকে সরে যেতে বললে তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ