Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার সমাবেশের আগের দিন থেকে পরদিন মধ্যরাত পর্যন্ত রংপুরেও পরিবহন ধর্মঘটের ডাক

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৭:৪৫ পিএম

শুক্রবার ভোর থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত রংপুরে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে মালিক সমিতি। আকস্মিক ধর্মঘটে কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে মহাসড়কে নসিমন করিমনের মত তিন চাকার যানবাহন বন্ধের কথা। তবে ধর্মঘটের এই বিষয়টি সর্ব মহলেই আলোচনায় ছিল। কেবল অপেক্ষা ছিল ঘোষণার। কারণ শনিবার রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতিপূর্বে ময়মনসিংহ ও খুলনায় বিএনপির মহাসমাবেশে আগের দিন আকস্মিকভাবে পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছিল। তাই রংপুরে পরিবহন ধর্মঘট হবে এটা সংশ্লিষ্ট মহল এবং রাজনৈতিক নেতাকর্মীসহ সাধারণ মানুষ আগেভাগেই নিশ্চিত হয়েছিল।বৃ

বহস্পতিবার সন্ধ্যায় মালিক সমিতি আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয়। তবে বিকেলেই বিভাগের বিভিন্ন জেলার বাস মালিকদেরকে বাস না চালানোর নির্দেশের কথা জানানো হয়।

দিনাজপুর বাস মালিক গ্রুপের একজন সদস্য নাম না প্রকাশ করার শর্তে জানান শুক্রবার সকাল থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত দিনাজপুর সহ আশেপাশে কোন জেলার বাস চলবে না। রাতের মধ্যেই স্ব স্ব জেলার পরিবহন মালিক গ্রুপ ও সমিতি ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করবে। এ বিষয়ে জানতে মালিক সমিতির দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলতে চাইলে অনেকে ফোন ধরেননি আবার অনেকে এ বিষয়ে কথা বলতে চান নি।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিএনপি দেশের প্রতিটি বিভাগীয় শহরে গণসমাবেশ করছে। ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ ও ২২ অক্টোবর খুলনায় সমাবেশ করেছে দলটি। এরই ধারাবাহিকতায় ২৯ অক্টোবর রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ মাঠে চতুর্থ গণসমাবেশের ঘোষণা রয়েছে তাদের।

গত ১৫ অক্টোবর ময়মনসিংহ এবং ২২ অক্টোবর খুলনার মালিক সমিতিও বাস ধর্মঘট ডেকেছিল নানা দাবিতে। আগামী ৫ নভেম্বর বরিশালে সমাবেশের ১০ দিন আগে ২৬ অক্টোবর সেখানকার মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয় আগামী ৪ ও ৫ নভেম্বর তারা বাস চালাবেন না। দাবি হিসেবে মহাসড়কে তিন চাকার ধীরগতির যানবাহন বন্ধের বিষয়টি জানিয়েছেন তারা।

এদিকে রংপুরের মহাসমাবেশ কে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার বিএনপি জেলায় জেলায় সাংবাদিক সম্মেলন করেছে। সম্মেলন গুলিতে যে কোন উপায়ে রংপুরের মহাসমাবেশ সফল করার ঘোষণা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ