Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পায়রা বন্দর জিডিপিতে দুই শতাংশ অবদান রাখবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১০:৪২ পিএম

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পায়রা বন্দর মোট দেশজ উৎপাদনে দুই শতাংশ অবদান রাখবে। তিনি বলেন, পায়রা বন্দর দেশের গভীরতম তৃতীয় সমুদ্র বন্দর। এটা নিয়ে সরকারের বড় বড় স্বপ্ন আছে। বন্দর কেন্দ্রীক অনেক উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। বুধবার (২৬ অক্টোবর) বিকেলে পটুয়াখালী পায়রা বন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ সরকার দেশের সব স্থানে সমন্বিত উন্নয়ন করছে। সব উন্নয়ন প্রকল্প দেশ ও জাতির কল্যাণ বয়ে আনছে। অর্থনীতিতে ভূমিকা রাখছে ছোট-বড় সব প্রকল্প। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে পায়রা বন্দরের মূল টার্মিনাল এক -এর উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন এবং কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে বন্দরের প্রথম টার্মিনালে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পায়রা বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল।

এদিকে, উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে পায়রা সমুদ্র বন্দরের টার্মিনাল এক -এ চলছে প্রস্তুতি। সাজসজ্জা ও ব্যানার-ফেস্টুন এবং রঙিন পতাকায় সেজেছে পুরো বন্দর এলাকা। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যরা, নৌ পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারসহ (এসপি) রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকৃত প্রকল্পগুলো হলো- রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইনটেনেন্স ড্রেজিং ও বন্দরের আটটি সহায়ক জলযান। এছাড়াও পায়রা বন্দরের ৬৫০ মিটার দৈর্ঘ্যের প্রথম টার্মিনাল, ছয় লেন বিশিষ্ট সংযোগ সড়ক ও আন্দারমানিক নদীর উপর ১ দশমিক ১৮ কিলোমিটার চার লেন সেতু নির্মাণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ