Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নীলসাগর এক্সপ্রেসের টিকিট আছে বগি নেই

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ট্রেন আসার এক ঘণ্টা আগে নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনে হাজির যাত্রী আরিফুল ইসলাম। নীলসাগর এক্সেেপ্রসে ঢাকা যাবেন তিনি। তার হাতে ঞ বগির টিকিট। টিকিট নিয়ে বগি খুঁজছেন তিনি। আশপাশের সব বগিই থাকলেও নেই শুধু ঞ বগি।
আরিফুল ইসলাম শুধু একা নন তার মতো অন্য যাত্রীরাও টিকিট হাতে নিয়ে বগিটি খোঁজার জন্য ট্রেনের এক মাথা থেকে অন্য মাথায় ছুটছেন। উৎকণ্ঠা নিয়ে তাদের সবার প্রশ্ন, ঞ বগিটা গেল কোথায় ?
একপর্যায়ে জানা গেল, মেরামতের জন্য ঞ বগি খুলে রাখা হয়েছে। সে কারণেই বগিটি ছাড়া ট্রেনটি চলছে। তোপের মুখে অবশেষে অনেক যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেওয়া হয়। আবার টিকিট নিয়ে হুড়োহুড়ি করে অন্য বগিতে উঠতে গিয়ে আহত হন প্রায় ১০ যাত্রী। পরে প্রায় দেড় ঘণ্টা দেরি করে সৈয়দপুর রেলস্টেশন ছাড়ে নীলসাগর এক্সপ্রেস। গত ২৪ অক্টোবর রাতে এ ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার ঢাকা থেকে নীলসাগর এক্সপ্রেস টেনটি চিলাহাটিতে গমন করে। সেখানে ট্রেন পরীক্ষক পরীক্ষা-নিরীক্ষা করেন। এ সময় ট্রেনটির সৈয়দপুরের জন্য বরাদ্দ ৯২ আসনের পেছনের ৭৬৬ নম্বর ঞ বগির যান্ত্রিক ত্রুটি পেয়ে সঙ্গে সঙ্গে তা ড্যামেজ ঘোষণা করেন।
এ বিষয়ে সহকারী স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার বলেন, প্রতি ১ হাজার কিলোমিটার পর ট্রেনের ফিটনেস পরীক্ষা করতে হয়। ওই দিন চিলাহাটি স্টেশনে ট্রেন পরীক্ষক ওই কোচের যান্ত্রিক ত্রুটি পেয়ে কোচটি ড্যামেজ ঘোষণা করেন। পরে মাইকিং করে জানানো হয় যাত্রীদের। এটি একটি দুর্ঘটনা। তাই আমাদের করার কিছুই নেই।



 

Show all comments
  • Adhuri Heer ৭ নভেম্বর, ২০২২, ২:৪৮ পিএম says : 0
    আমি খুলনা থেকে সৈয়েদপুরের ট্রেন টিকিট কাটতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ