Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একজনের মৃত্যুদণ্ড অপরজনের যাবজ্জীবন

সোনাগাজীতে ধর্ষণ ও হত্যা মামলায়

সোনাগাজী (ফেনী )উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সোনাগাজীতে এক নারীকে ধর্ষণের ও হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও অপরজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোহাম্মদ ওসমান হায়দার আসামি শফিউল আজমকে মৃত্যুদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো দুইবছর সশ্রম কারাদণ্ড এবং অপর আসামি রাশেদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন।
জানা যায়, ২০০৮ সালের ৪ জানুয়ারি দুপুরে হাসিনা আক্তার লিপি তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ কম্পোজ করাতে সোনাগাজী বাজারস্থ ফরিদ সুপার মার্কেটের দ্বিতীয় তলায় প্রধান আসামির মালিকীয় আজম কম্পিউটার দোকানে যান। সেখানে আসামিরা দোকানের দরজা বন্ধ করে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে এবং পরে স্বাসরোধ করে হত্যা করে। লাশ দোকানে রেখে তারা দোকানবন্ধ করে দরজায় তালা লাগিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ ওই দোকান থেকে হাসিনার লাশ উদ্ধার করে।
একইদিন রাতে নিহতের পিতা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় সোনাগাজী পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের চরগণেশ গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে শফিউল আজম ও একই বাড়ির আবদুল খালেকের ছেলে রাশেদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেন।
সোনাগাজী মডেল থানার তৎকালীণ এসআই দীর্ঘ তদন্ত শেষে দুই আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। মামলায় ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে আদালত এ রায় ঘোষণা করেন। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ