Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদাবাজি মামলায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগ নেতা কারাগারে

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চাঁদাবাজি ও জমি জবর দখল মামলায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক জুলহাস হোসেন ওরফে জুলহাস খানকে জেলা হাজতে প্রেরণ করেছে কলাপাড়া সিনিয়র জুডিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। গতকাল এ রায় ঘোষণা করা হয়। এসময় রাসেল ফকির, রাকিবুল ফকির ও জাকির ফকির নামে আরো ৩ জনকে একই মামলায় জেল হাজতে প্রেরণ করা হয়। এদের প্রত্যেকের বাড়ি কুয়াকাটা পৌর এলাকার তুলাতলী গ্রামে।
ভুক্তভোগী রুহুল আমিন বলেন, জুলহাস খান দলীয় প্রভাব বিস্তারের মাধ্যমে এলাকার বিভিন্ন ত্রুটিপুর্ণ জমিজমা জবর দখল, চাঁদাবাজির মাধ্যমে এলাকার নিরিহ মানুষদের হয়রানী করে আসছিলেন। এর প্রতিবাদ করলে মামলাসহ নানা রকম হুমকী ধামকি প্রদান এবং মারধর করতেন। রুহুল আমীন আরও বলেন, তার জমি জোরজবর দস্তি দখল করে। এর আগেও চাঁদাবাজি ও জবর দখল মামলায় একাধিকবার জেল খেটেছেন জুলহাস খান।
মামলার বাদী আ. বারেক গাজী বলেন, জুলহাস খান এলাকার একজন প্রতাপশালী লোক। মিথ্যা মালিকানা দাবি করে তার জমি দখল চেষ্টা চালায় এবং তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। ন্যায় বিচারের জন্য তিনি আদালতের স্বরনাপন্ন হয়েছিলেন। আদালত ন্যায় বিচার করেছে। এ মামলায় বাদী পক্ষের কৌশলী ছিলেন অ্যাডভোকেট শাহজাহান পারভেজ এবং বিবাদী পক্ষের কৌশলী অ্যাডভোকেট সাইদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ