Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রত্যেকেই ন্যায় বিচার পাওয়ার অধিকারী : কুমিল্লা জেলা ও দায়রা জজ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৯:২৭ পিএম

কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন বলেছেন, আইনের দৃষ্টিতে দেশের সব নাগরিকই সমান। প্রত্যেকেই ন্যায় বিচার পাওয়ার অধিকারী। সরকারের এই আইনি সেবা অর্থাৎ লিগ্যাল এইডের সেবা থেকে যেন কেউ বঞ্চিত না হয়, সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে। অন্যান্য জেলার তুলনায় কুমিল্লা জেলা লিগ্যাল এইড অফিসের কার্যক্রম অনেক গতিশীল। এই কার্যক্রমের ধারাবাহিকতা ধরে রাখতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির ৮৯ তম মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বুধবার (২৬ অক্টোবর) জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোঃ মেয়াজ্জেম হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা, ,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিউলি রহমান তিন্নী, জেলা আইনজীবী সমিতির সভাপতি আহছান উল্লাহ খন্দকার, জেলা পাবলিক প্রসিকিউটর মোঃ জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবু তাহেরসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা ও সার্বিক দায়িত্বে ছিলেন কুমিল্লা জেলা লিগ্যাল এইড অফিসার ও জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব এফ.এম শেফায়েত ছালাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ