Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকিট বিক্রির ক্ষেত্রে নতুন রেকর্ড গড়েছে ‘কানতারা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৫:৩৯ পিএম

দক্ষিণী ভারতীয় সিনেমায় এক বিস্ময়ের নাম ‘কেজিএফ’। এর দুটি পর্ব মুক্তি পেয়েছে ইতোপূর্বে। দুটোই পেয়েছে আকাশচুম্বী সাফল্য। কন্নড় ভাষায় নির্মিত সর্বকালের সর্বোচ্চ আয়কারী সিনেমা এই দুটি। সম্প্রতি কন্নড় ইন্ডাস্ট্রিতে নতুন ধামাকার আগমন ঘটেছে। এর নাম ‘কানতারা’। এরই মধ্যে ‘কেজিএফ’র রেকর্ডও ভেঙে দিয়েছে সিনেমাটি। তবে আয়ের নিরিখে নয়, সবচেয়ে বেশি টিকিট বিক্রির ক্ষেত্রে নতুন রেকর্ড গড়েছে এটি।

গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় ‘কানতারা’ সিনেমাটি। প্রায় এক মাস হতে চলল, এর মধ্যে বিভিন্ন ইন্ডাস্ট্রির আরও অনেক সিনেমা মুক্তি পেয়েছে। কিন্তু সব কিছু ছাপিয়ে দাপটের সঙ্গে এখনও চলছে অ্যাকশন-থ্রিলার ঘরানার সিনেমাটি। ইতোমধ্যে বিশ্বব্যাপী এর আয় ছাড়িয়েছে ২১১ কোটি রুপি। কেবল কর্ণাটক রাজ্যে এ পর্যন্ত সিনেমাটির ৭৫ লাখ টিকিট বিক্রি হয়েছে। এর আগে এই রাজ্যে কোনও কন্নড় সিনেমার এত বেশি টিকিট বিক্রি হয়নি। এমনকি ইতিহাস সৃষ্টিকারী ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ সিনেমারও না!

‘কানতারা’ সিনেমাটি নির্মাণ করেছেন ঋষভ শেঠি। এর কেন্দ্রীয় চরিত্রেও আছেন তিনি। এছাড়াও অভিনয় করেছেন সপ্তমী গৌড়া, কিশোর, অচ্যুত কুমার, প্রমোদ শেঠি প্রমুখ। চমকে দেওয়ার মতো তথ্য হলো, এই সিনেমার বাজেট মাত্র ১৬ কোটি রুপি!

এই সিনেমা পুনরায় প্রমাণ করেছে, মোটা অংকের বাজেট নয়, গল্প আর নির্মাণের শক্তিতেই একটি সিনেমা বিস্ময় সৃষ্টি করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ