Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কয়েক মিনিটের রাস্তা ১/২ ঘণ্টাতেও পার হওয়া যাচ্ছে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১২:২০ পিএম

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। সড়কে ধীরগতিতে চলছে যানবাহন। বৃষ্টির ফলে উভয়মুখী রাস্তায় খানাখন্দ থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া, টঙ্গীতে রাস্তায় কাদা ও ফাটল ধরায় যানজট আরও দীর্ঘ হয়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টি শুরু হওয়ায় সোমবার ও গতকাল মঙ্গলবার সড়কে যানজট ছিল। দিনভর ভোগান্তিতে পড়ে মানুষ। আজকের অবস্থা আরও বেশি খারাপ।

বুধবার (২৬ অক্টোবর) ভোর থেকেই ময়মনসিংহমুখী সড়কের টঙ্গীর মিলগেট থেকে রাজধানীর বনানী এবং ঢাকামুখী সড়কের গাজীপুরের বোর্ডবাজার পর্যন্ত যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন লোকজন। যানজটের কারণে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে।

টানা বৃষ্টিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর টঙ্গী অংশে দেখা দিয়েছে খানাখন্দ। বিশেষ করে টঙ্গী মিলগেট ও স্টেশন রোড এলাকায় সড়কে জমা হয়েছে কাদা। এছাড়া কিছু অংশে ফাটল ধরেছে। এতে যানবাহন চলাচলের সমস্যা হচ্ছে। কোথাও কোথাও গাড়ি উল্টে যাওয়ার ঘটনাও ঘটছে।

ভুক্তভোগী যাত্রীরা জানান, বিশেষ প্রয়োজন ছাড়া এই রাস্তা ব্যবহার না করাই ভালো। মাত্র কয়েক মিনিটের রাস্তা ১ ঘণ্টাতেও পার হওয়া যাচ্ছে না। গাজীপুর থেকে যারা উত্তরা কিংবা ঢাকায় গিয়ে অফিস করে তাদের অবস্থা সবচেয়ে খারাপ। এজন্য অনেকেই বিকল্প রাস্তায় কিছুসময় হেঁটে কিংবা রিকশা পরিবর্তন করে কর্মস্থলে যাচ্ছেন।

গাজীপুর মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) আলমগীর হোসেন জানান, টঙ্গীর মিলগেট এলাকার রাস্তায় ফাটল ধরায় এবং কাঁদা থাকায় উভয়মুখী রাস্তায় যানবাহনের ধীর গতি রয়েছে। কিছু জায়গায় এক লেনে গাড়ি চলছে। জিএমপি ট্রাফিক বিভাগ যাত্রা নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

৯ জানুয়ারি, ২০২৩
২৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ