Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজবাড়ী পদ্মা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১১ জেলের কারাদন্ড

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১০:৪৮ এএম

রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ সংরক্ষণে অভিযান চালিয়ে ১১ জেলেকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় এক লক্ষ ৫০ হাজার মিটার জাল জব্দ করাসহ আগুনে পুড়িয়ে ধ্বস করা হয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত (৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর, ২০২২ পর্যন্ত মোট ২২ দিন ইলিশ আহরণ, বাজারজাতকরন, ক্রয়-বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় নিষিদ্ধ) রাজবাড়ী জেলার সদর উপজেলার অন্তর্গত পদ্মা নদীতে 'মা ইলিশ সংরক্ষণ অভিযানের আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা। এ অভিযানে আরও অংশ নেন রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান ও সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব সহ রাজবাড়ী জেলা পুলিশের একটি চৌকস দল।নিষিদ্ধ সময়ে মাছ আহরণ করার অপরাধে ১১ জন জেলের প্রত্যেককে ৭দিন করে বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়। একই সাথে প্রায় ১ লক্ষ ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও ধ্বংস করা হয়। ১৫ কেজি জব্দকৃত ইলিশ মাছ ২টি এতিমখানায় বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ