Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় একই পরিবারের তিন জনের প্রাণ কেড়ে নিল ঘূর্ণিঝড় সিত্রাং

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৮:০৩ পিএম

মাস খানেক পরই স্ত্রী কন্যাকে নিয়ে একতলা বিশিষ্ট নতুন ভবনে ওঠবেন মালয়েশিয়া প্রবাসী নেজাম উদ্দিন। একমাস আগে দেশে এসে নির্মাণাধীন ভবনের বাকি কাজ বেশ। ত্বরিতগতিতে করছিলেন। কিন্তু নতুন ঘরে ওঠার স্বপ্ন নিমিষেই শেষ করে দিয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লার নাঙ্গলকোটের হেসাখালের খামারপাড়া গ্রামে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সৃষ্ট ঝড়ো হাওয়ায় একটি বড় গাছ ঘরের চালে পরে প্রাণ কেড়ে নেয় ঘুমন্ত অবস্থায় থাকা মালয়েশিয়া প্রবাসী নেজাম দিন, স্ত্রী শারমিন আক্তার সাথী ও পাঁচ বছর বয়সী কন্যা নুসরাত আক্তার লিজার। একই পরিবারের তিন জনের মর্মান্তিক মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে।


সোমবার রাত দশটার দিকে স্ত্রী ও কন্যাকে নিয়ে নির্মাণাধীন নতুন ভবনের পাশে পুরাতন টিনের চালার ঘরে ঘুমিয়ে পড়েন মালয়েশিয়া প্রবাসী নেজাম উদ্দিন। রাত সাড়ে দশটার দিকে ঘরের পাশে পুকুর পাড়ে থাকা বিশাল একটা রেইন ট্রি গাছ ঘরের চালের ওপর পড়ে তিন জনের বুকে চাপা দেয়। এ সময় তাদের চিৎকারে স্থানীয় লোকজন করাত দিয়ে গাছ কেটে তিন জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

নিহত নেজাম উদ্দিনের ভাই জামাল উদ্দিন জানান, মাত্র এক মাস আগেই মালয়েশিয়া থেকে দেশে ফিরেন নেজাম উদ্দিন। স্ত্রী কন্যাকে নতুন ঘরে তুলে দিয়ে আগামী মাসেই আবার ফিরে যাবার কথা ছিলো তার। সোমবার রাতে ঝড় শুরু হওয়ায় নাজিম দ্রুত বাড়ি ফিরে স্ত্রী কন্যার সাথে ঘুমিয়েছিলেন। আচমকা ঘরের পাশের বিশাল গাছটি উপড়ে পরে চাপা দেয় ঘরটিকে। এতে তারা তিনজনই মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ