Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে চামচ প্রতীক পেয়ে প্রচারণায় নামলেন আল-ইসলার প্রার্থী ফয়জুল

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৭:৩৭ পিএম

অবশেষে উচ্চ আদালতের রায়ে প্রার্থীতা ফিরে পেয়ে সিলেটের বিশ্বনাথ পৌর নির্বাচনে মেয়র পদে চামচ প্রতীক পেলেন আল-ইসলার সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী মো. ফয়জুল ইসলাম তালুকদার। মঙ্গলবার বিকেলে তাকে প্রতীক বরাদ্ধ দেন উপজেলা রির্টানিং কর্মকর্তা। মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এ বিষয়টি নিশ্চিত করেন। প্রতীক পেয়েই সমর্থকদের নিয়ে ভোটের মাঠে জোড়েসোড়ে প্রচারণায় নেমেছেন। এরআগে মঙ্গলবার সন্ধ্যায় পৌর শহরে গণসংযোগ মিছিল অনুষ্ঠিত হয়। এছাড়া রোববার প্রার্থীতা ফিরে পেয়ে শোকরানা শোভাযাত্রা করেন তিনি।

মতবিনিময়কালে উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমানসহ আল-ইসলাহ’র উপজেলা ও পৌর শাখার বিপুল সংখ্যক নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, ৬ অক্টোবর মনোনয়ন দাখিল করেন তিনি। হলফনামায় স্বাক্ষর না করায় যাচাই-বাচাইয়ে দিন ১০ অক্টোবর তার প্রার্থীতা বাতিল হয়। এরপর জেলা আপিল বিভাগেও প্রার্থীতা বাতিলের আদেশ বহাল রাখা হলে প্রার্থীতা ফিরে পেতে উচ্চ আদালতের দারস্থ হন তিনি। অবশেষে গত রোববার উচ্চ আদালত তার পক্ষে রায় দিয়েছেন আর আজ প্রতীক বরাদ্ধ পেয়েছেন।

তিনি বলেন, সকল প্রার্থী ইতিমধ্যে প্রচারণা শেষ করেছেন আর আমি মাত্র শুরু করলাম। আমি প্রার্থীতা ফিরে পাওয়ায় আল-ইসলাহসহ ইসলামী দলগুলোর প্রতিনিধিরা ও সমর্থকরা খুবই উচ্ছ্বাসিত। আশা করি আগামী ২ নভেম্বর পৌরসভার ভোটাররা আমাকে মূল্যায়ন করবেন। চামচ মার্কায় ভোট দিয়ে পৌরবসীর সেবা করার সুযোগ দিতে তিনি সবার কাচে অনুরোধ জানান ফয়জুল ইসলাম।

উল্লেখ্য, আগামী ২ নভেম্বর ভোট গ্রহণ। বিশ্বনাথ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৪৭০। পুরুষ ভোটার ১৮ হাজার ২৭৯, নারী ভোটার ১৭ হাজার ১৯১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ