Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে বন্দরে ব্যাপক ক্ষয়ক্ষতি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৭:২৯ পিএম

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে বন্দর উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জীবন যাত্রা বিপর্যস্ত হয়ে পড়ে। বিভিন্ন এলাকার ঘরবাড়ী, বড় বড় গাছপালা, বৈদ্যুতিক খুঁটিসহ বিভিন্ন স্থাপনা উপরে পড়েছে। বন্দর উপজেলার অধিকাংশ এলাকায় আবারও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে নিচু এলাকার রাস্তাঘাট ও ঘর বাড়ী পানিতে তলিয়ে যায়। অনেক স্থানে আবারও নতুন করে বাঁশের সাঁকো বাঁধতে শুরু করে দিয়েছে উক্ত এলাকার জনসাধারণ।

মুদনগর এলাকার জনৈক রিপন জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে মাহমুদনগর এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে। এ ছাড়াও সোনাকান্দা মেরিন টেকনোলজিতে একটি বিশাল আকৃতির গাছ উপড়ে পড়েছে। উপজেলার বিভিন্ন এলাকার কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

ঘারমোড়া এলাকার বাসিন্দা শ্যামল জানান, ভারি বর্ষণের কারণে বন্দর উপজেলার শুভকরদী, ঘারমোড়া ও চরঘারমোড়াসহ কলাগাছিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রধান রাস্তা ঘাট ও নিচু এলাকার ঘরবাড়িতে প্রচন্ড জলাবদ্ধতা দেখা দিয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা চরম আকাড় ধারণ করেছে।

উল্লেখিত এলাকার অনেক মানুষ বর্তমানে পানিবন্ধী জীবন যাপন করছে। সে সাথে বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি হেলে পরেছে। বিদ্যুৎ খুঁটি হেলে পরার কারণে উক্ত এলাকার জনগণ চরম আতংকের মধ্যে রয়েছে। যে কোন সময় প্রানহানীর আশংকা রয়েছে বলে তিনি জানান। এ ছাড়াও এবারের বর্ষায় ও অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন, মুছাপুর, ধামগড় ও মদনপুরসহ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের অধিকাংশ এলাকার রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ