Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ২৪ ঘণ্টায় ১২ জন ডেঙ্গুতে আক্রান্ত, হাসপাতালে ভর্তি ৩০

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৬:৫৫ পিএম

মাদারীপুর জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই বেড়েই চলেছে । গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জেলা সদরসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ জন। এ নিয়ে বর্তমানে জেলা সদর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির রোগীর সংখ্যা ৩০ জন। এদের মধ্যে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই রয়েছেন ১৬ রোগী।

জেলার স্বাস্থ্য বিভাগ জানায়, বর্ষা শেষ হলেও মাদারীপুরে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বাদ যাচ্ছে না শিশু, কিশোর কিংবা বৃদ্ধ। প্রতিদিন গড়ে আক্রান্ত হচ্ছেন ১৫-২০ জন। এর অর্ধেকের বেশিই রাজৈর উপজেলার বাসিন্দা। চলতি মৌসুমে জেলায় এখন পর্যন্ত ৩৪০ জন এই রোগে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩১০ জন। মোট আক্রান্তের মধ্যে রাজৈর উপজেলায় রোগীর সংখ্যা ১৭০ জন।

এদিকে রোগীর চাপ সামালতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। সবাই সচেতন না হলে এ পরিস্থিতি কোনোভাবেই নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। মাদারীপুরের সিভিল সার্জন ডা. মুনীর আহম্মেদ খান জানান, রোগীর চাপ সামলাতে নাজেহাল অবস্থা চিকিৎসক ও নার্সদের। এমতাবস্থায় এডিস মশার বংশবৃদ্ধি রোধে বাড়ির আঙিনা ও বাসার ছাদ পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ