Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে সোনারগাঁওয়ে বাড়ি-ঘর নদীতে বিলীন হওয়াসহ বিদ্যুতের ব্যাপক ক্ষয়ক্ষতি

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৬:১৪ পিএম

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তান্ডবে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাড়ি-ঘর নদীতে বিলীন হওয়াসহ বিদ্যুতের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। উপজেলার প্রায় ৬০টিরও অধিক স্থানে বিদ্যুতের তারের উপর ফলদ ও বনজ গাছ ভেঙ্গে পড়ার ঘটনা ঘটেছে। এতে পুরো উপজেলায় গত সোমবার রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে পল্লী বিদ্যুতের একাধিক টিম কাজ করছে বলে জানিয়েছেন সোনারগাঁও পল্লী বিদ্যুৎ সমিতি।

এছাড়াও সোমবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দড়িকান্দি এলাকায় গাছ উপড়ে পরে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সোনারগাঁও ফায়ার সার্ভিসের একটি দল রাত বারোটার দিকে উপড়ে পড়া গাছ মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

অন্যদিকে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী সাতভাইয়াপাড়া এলাকায় ২৬ টি পরিবার ও বারদী ইউনিয়নের নুনেরটেকের গুচ্ছ গ্রামের কয়েকটি পরিবারের বাড়ি-ঘরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নদী গর্ভে বিলীন হয়ে গেছে বেশ কয়েকটি বাড়ি-ঘর।

এব্যাপারে গতকাল মঙ্গলবার বিকেলে সাতভাইয়াপাড়া গ্রামের জালাল উদ্দীন নামের এক ভুক্তভোগী সিত্রাংয়ের তান্ডবে ক্ষতিগ্রস্থ ২৬ জনের নাম উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি আবেদন দিয়েছেন।

সোনারগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলী খালেদ আবদুল্লাহ জানান, ঘূর্ণিঝড়ের তান্ডবে উপজেলার ৬০টি স্থানে গাছ উপড়ে পড়ে বিদ্যুতের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক জায়গায় বিদ্যুতের মিটার জ্বলে যাওয়ার ঘটনা ঘটেছে। বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে পল্লী বিদ্যুতের একাধিক টিম কাজ করছে বলেও তিনি জানান।

এব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী জানান, সিত্রাংয়ের তান্ডবে ক্ষয়ক্ষতির বিষয়টি খোঁজ নেওয়া হচ্ছে। ক্ষয়ক্ষতির ব্যাপারে ২৬ জনের নাম উল্লেখ করে একটি আবেদন পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ