Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় সিত্রাংয়ে পল্লী বিদ্যুতের বেহাল অবস্থা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৪:৩৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় র্ঘূণিঝড় সিত্রাংয়ে লক্ষাধিক মানুষ এবং ৫ শতাধিক ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া কৃষি ও মৎসেও ব্যপক ক্সতি হয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে পল্লী বিদ্যুৎ ব্যবস্থা। গত ২দিন ধরে উপজেলার ৪ লক্ষাধিক মানুষ বিদ্যুৎ বিহীন অবস্থায় আছে।
উপজেল নির্বাহী অফিসার স্বাক্ষরিত নিরুপন ফরমের তথ্যানুযায়ী ১ লাখ মানুষ এবং ৫ শতাধিক ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। উপজেলা কৃষি অফিসের তথ্যমতে সিত্রাং দুর্বল হয়ে যাওয়ায় ধানের তেমন ক্ষতি হয়নি। তবে প্রায় ৭ হেক্টর জমির শাকসবজির আংশিক ক্ষতি হয়েছে। উপজেলা মৎস্য অফিসের প্রাথমিক তথ্যে প্রায় ২ লক্ষাধিক টাকার মৎস্য ক্ষতিগ্রস্থ হযেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, সোমবার রাতে সাইক্লোন সেল্টারে আশ্যয় নেয়া দুর্গত মানুষদের মধ্যে শুকনা খাবার বিতরন করা হয়েছে। মাঝের চর বাসীদের জন্য খাবার প্রেরণ করা হযেছে। বর্তমানে পর্যাপ্ত খাবার মওজুদ আছে বলে তিনি জানান।
সিত্রাংয়ে উপজেলার বিদ্যুৎ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির মঠবাড়িয়া আঞ্চলিক অফিস সূত্রে জানাযায়, প্রাথমিকভাবে পাওয়া তথ্যে সোমবার সিত্রাংয়ে ট্রান্সফরমার নষ্ট হয়েছে ৭টি, মিটার ভেঙ্গেছে ১৬৫টি, পোল (খুটি) ভেঙ্গেছে ৪টি, ইনসুলেটর ভেঙ্গেছে ৬৩টি ও থার ছিড়ে গেছে ২০৮ জায়গায়।
আঞ্চলিক অফিসের ডিজিএম নিত্যানন্দ কুন্ডু জানান, ক্ষয়ক্ষতির পরিমান উল্লেখিত তথ্যের চেয়ে কয়েকগুন বেশী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ