Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে ঘূর্ণিঝড় সিত্রাং-এ ব্যাপক ক্ষতি, গাছ উপড়ে পড়ে বিধ্বস্ত বসতঘর

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১:৩৩ পিএম

ঝালকাঠিতে ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাবে টানা বৃষ্টিপাত ও বাতাসে গাছপালা উপড়ে পড়েছে। বিভিন্ন স্থানে গাছ উপড়ে বসতঘর বিধ্বস্ত হয়েছে। গাছ পড়ে থাকায় অভ্যন্তরিণ সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। সোমবার রাত থেকে জেলার সর্বত্র বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। মোবাইল ফোন ও ওয়াইফাই সংযোগও বন্ধ রয়েছে। এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে সুগন্ধা ও বিষখালী নদীর পানি স্বাভাবিকের চেয়ে দুই-তিন ফুট বৃদ্ধি পেয়েছে। এতে তলিয়ে গেছে ফসলের ক্ষেত, মাছের ঘের ও বসতঘর। এখনো পানি বন্দি রয়েছে অসংখ্য পরিবার। অপরদিকে সকাল থেকে আশ্রয় কেন্দ্র থেকে মানুষ বাড়িতে ফিরতে শুরু করেছে। পানি ঢুকে অনেকের বসতঘরের মালামাল নষ্ট হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। তবে এখ নপর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি বলে জানিয়েছে জেলা প্রশাসন, কৃষি ও মৎস্য বিভাগ। তবে মাঠ পর্যায়ে কর্মীরা কাজ শুরু করেছে বলে এসব দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন।
নলছিটির কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বলেন, ঘূণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কুলকাঠি ইউনিয়ন। বিভিন্ন সড়কে গাছ উপড়ে পড়ে যানচলাচল বন্ধ রয়েছে। বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। অনেকের বসতঘরেও গাছ পড়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ