Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবির আবাসিক হলে তল্লাশী : দেশীয় অস্ত্র উদ্ধার

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ২:৫৪ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ‌্ববিদ্যালয়ের ছাত্রদের তিনটি আবাসিক হলে তল্লাশী চালিয়ে বিপুল পরিমান দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত ২ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতিতে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি ইউনিট এই অভিযান চালায়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদ জানান, শাহপরান হলের ৪২৬ নম্বর কক্ষ থেকে ৪২ টি জিআই পাইপ, ৫ টি দেশীয় রামদা, ৩টি রড উদ্ধার করা হয়েছে। বঙ্গবন্ধু হল থেকে ২৭ টি জিআই পাইপ, ১০ টি রড ও সৈয়দ মুজতবা আলী হল থেকে কয়েকটি রড উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে অধিকাংশই শাহপরান হলের ৪২৬ নম্বর কক্ষ থেকে পাওয়া গেছে বলে জানান তিনি।
জানা যায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান নিয়ন্ত্রিত এই কক্ষে যুগ্ন সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত, সাংগঠনিক সম্পাদক ইফতেহায আনোয়ার চৌধুরী ও অর্থ সম্পাদক সাদ্দাম হোসেন শ্রাবন ৪২৬ নম্বর কক্ষে অবস্থান করতেন।
তবে সাধারণ সম্পাদক ইমরান খান বিষয়টি অস্বীকার করে বলেন, এই কক্ষটি আমার নিয়ন্ত্রনাধীন নয়। আমার নিজস্ব কোন লোক এই কক্ষে অবস্থান করতনা।
বিশ‌্ববিদ্যালয় প্রশাসনের লিখিত অনুরোধের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদ।
শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন জানান, হলগুলোতে বিপুল পরিমাণ অস্ত্র ও বহিরাগত অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই পুলিশের সহযোগিতায় এ ধরনের অভিযান চালানো হয়েছে। এর মধ্যে শাহপরাণ হলের ৪২৬ নম্বর রুম থেকে সবচেয়ে বেশী পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া গেছে। পরবর্তীতে রুমটি সিলগালা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ