Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানবী (সা.)-এর শিক্ষা ও জীবনাদর্শ প্রতিষ্ঠায় শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব - আমিরাতে প্রসাস-এর আয়োজিত মিলাদুন্নবী (সা.) আলোচনায় বক্তারা

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন, | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৪:৩২ পিএম

শান্তির ধর্ম ইসলাম একজন অন্যজনকে শ্রদ্ধা, ভালোবাসা, ভ্রাতৃত্ব ও সহমর্মিতা শেখায়। তাই বিশ্ব শান্তি ও মানবতার দূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী ও রাসুল, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর শিক্ষা ও জীবনাদর্শ প্রতিষ্ঠা করতে পারলেই ব্যক্তি জীবন এবং সমাজে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব। গত শনিবার রাতে‌ দুবাই সেলসি রেস্টুরেন্ট হলরুমে আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি প্রসাস-এর উদ্যোগে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা একথা বলেন।

প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর সভাপতি সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম আবদুুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। প্রধান বক্তা ছিলেন প্রসাস-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও গবেষক মুহাম্মদ নূরুল আবছার তৈয়বী। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার সাবেক উপস্থাপক, বিশিষ্ট ব্যবসায়ী ড. কামরুল আহসান, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, প্রকৌশলী মো: সালাহউদ্দিন, প্রকৌশলী আবু হেনা চৌধুরী , গবেষক নূর মোহাম্মদ ভূঁইয়া, সাবেক অধ্যক্ষ মোস্তফা কামাল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাস-আল-খাইমাহ'র সভাপতি মো: জসিম মল্লিক, শারজাহ'র সভাপতি মোঃ আবু বক্কর, প্রসাসের সাবেক সভাপতি প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, ইউএই বঙ্গবন্ধু ফাউন্ডেশন-এর সাধারণ সম্পাদক জাফর চৌধুরী, প্রসাসের সিনিয়র সহ-সভাপতি নাসিম উদ্দিন আকাশ, মোহাম্মদ আলম উদ্দিন, ওবায়দুল হক মানিক, কবি ওবায়দুল হক, প্রসাসের সাবেক অর্থ সম্পাদক সৈয়দ খোরশেদ আলম, মোঃ আব্দুর রহিম, ডিবিসি আবুধাবি প্রতিনিধি মো: মইনুল ইসলাম, প্রবাসী রাঙ্গুনিয়া সমিতি দুবাইয়ের সহ-সভাপতি মো: ওসমান গণি, মোহাম্মদ আমিনুল ও সাইফুল করিমসহ আরো অনেকে। আলোচনা শেষে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ