Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে সিত্রাং এর প্রভাব শুরু, বিকেল থেকে গুড়ি গুড়ি বৃষ্টিসহ ভ্যাপসা গরম

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১১:২২ পিএম

পিরোজপুরের নেছারাবাদে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাব শুরু হয়েছে। রোববার সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত আকাশ মেঘলা সহ ভ্যাপসা গরমে জনজীবন ত্রাহি অবস্থা সৃষ্টি হয়েছে। বিকেল পাঁচটার পর থেকে গুড়ি গুড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে। নদনদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে অনেকটা বৃদ্ধি পেয়েছে।

নেছারাবাদ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় রোববার সকালে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটর সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দুর্যোগ মোকাবিলায় সরকারী নির্দেশনা মোতাবেক সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সভায় পৌরসভা মেয়র ও কাউন্সিলর এবং সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বর গনকে সতর্কতা মূলক ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: ফিরোজ কিবরিয়া বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় হাসপাতালে সার্বক্ষণিক একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। এছাড়াও, উপজেলার দশটি ইউনিয়নে একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানস কুমার দাস বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় উপজেলার ২৮ সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও আশ্রয়নবাসীর জন্য প্রশাসনের পক্ষ থেকে শুকনা খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। তিনি আরো বলেন, সিগন্যাল বাড়ার সাথে সাথে আমাদের প্রস্তুতি আরো জোরদার করা হবে।

স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে পৌর সব কাউন্সিলরদের ডেকে সচেতন করার জন্য একটি সভা করা হয়েছে। পরিস্থিতি খারাপ দেখার সাথে মানুষকে সচেতন করার জন্য প্রয়োজনে ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ