Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সমাজ উন্নয়নে চাই ইসলামী সাংস্কৃতির বিকাশ - পীর ছাহেব বায়তুশ শরফ

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বায়তুশ শরফের পীর আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন বলেছেন, ইসলামি সাহিত্য সংস্কৃতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ পৃষ্ঠপোষক হযরত মুহাম্মদ (স.)। সাহিত্য সংস্কৃতি সমাজের দর্পণ। সমাজকে সঠিক পথ নির্দেশ দানের ক্ষেত্রে এর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ সাহিত্যের আবেদন হলো মানুষের মন ও অনুভূতির কাছে।
তিনি শনিবার রাতে বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদ্যাপন উপলক্ষে চার দিনব্যাপি অনুষ্ঠানমালার অংশ হিসেবে ‘পাখ-পাখালির আসর’ এ সভাপতির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, সমাজ উন্নয়নে চাই ইসলামী সাংস্কৃতির বিকাশ। সুস্থ সাংস্কৃতিক কর্মকাÐ উপহার দেয়ার জন্য ইসলামী সাংস্কৃতিক শিল্পীদেরকে নৈতিক গুণে বলীয়ান হতে হবে।
এতে প্রধান অতিথি ছিলেন শিল্পপতি আবুল বশর আবু। বিশেষ অতিথি ছিলেন মিলাদুন্নবী উদ্যাপন কমিটির আহŸায়ক রফিক আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান, মীর মোহাম্মদ আনোয়ার আহমদ, সাধারণ সম্পাদক লুৎফুল করিম, মাওলানা ওবাইদুল্লাহ, খতিব মাওলানা নুরুল ইসলাম, মাওলানা মামুনুর রশিদ নূরী, মাওলানা কাজী জাফর আহমদ, মাওলানা নুরুল আলম ফারুকী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মাসিক দ্বীন-দুনিয়ার সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ